২৭ তারিখ ঘোষণা হয়েছিল বাংলার বিধানসভা ভোটের দিনক্ষণ। তারপর এক সপ্তাহ ধরে প্রার্থী পদ কোনও দল ঘোষাণা না করায় অপেক্ষার প্রহর গুনছিল সকলেই। অবশেষে সবার আগে প্রার্থী তালিকায় ঘোষণা করল শাসক দল তৃণমূল কংগ্রেস। পাহাড়ের তিনটি আসন ছেড়ে দিয়ে ২৯১টি কেন্দ্রের প্রার্থী তালিকা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। প্রতিবারের মত এবারও তৃণমূলের প্রার্থী তালিকা বিভিন্ন ক্ষেত্রের তারকাদের ভিড়। বড়ো ও ছোট পর্দার তারকাদের পাশাপাশি রয়েছে ক্রীড়া ক্ষেত্রের তারকারাও।

লক্ষ্মীরতন শুক্লা দল ও মন্ত্রীত্ব ছাড়ার পর অস্বস্তিতে পড়েছিল ঘাসফুল শিবির। তারপর সম্প্রতি তৃণমবলে যোগ দিয়েছিলেন বাংলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা ভারতের হয়ে প্রতিনিধিত্ব করা মনোজ তিওয়ারি। হুগলির ডানলপ ময়দানে একঝাঁক টেলি ও বড়ো পর্দার তারকাদের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের পতাকা হাতে তুলে নিয়েছিলেন মনোজ তিওয়ারি। তৃণমূলের প্রার্থী তালিকাতেও জায়গা পেলেন মনোজ। হাওড়ার শিবপুর কেন্দ্র থেকে টিকিট পেলেন তিনি। দলে তার উপর ভরসা রেখেছে তিনি দলের ভরসা রাখার চেষ্টা করবেন বলে জানিয়েছেন মনোজ তিওয়ারি।

শুধু ক্রিকেটার নয়, তৃণমূলের প্রার্থীয় তালিকায় রয়েছেন ফুটবলারও। টিকিট পেয়েছেন প্রাক্তন ফুটবলার বিদেশ বোস। এক সময় ময়দনা কাপিয়ে কলকাতার বড় ক্লাবের হয়ে ফুটবল খেলেছেন বিদেশ বোস। নতুন ফুটবলার গড়াতেও নিয়েছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। সেই প্রাক্তন বিখ্যাত ফুটবলারও এবার লড়তে চলেছে নির্বাচনে। বিদেশ বোসকে উলবেড়িয়া পূর্ব কেন্দ্র থেকে প্রার্থী করেছে ঘাসফুল শিবির। নিজের জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী প্রবাদ প্রতীম ফুটবলার।

৮ দফার হতে চলেছে এবারের বিধানসভা নির্বাচন। ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত চলবে ভোট গ্রহণ পর্ব। ২ মে ফলাফল। এদিন প্রার্থী ঘোষণার পর নির্বাচনে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী মমতা বন্দ্যোপাধ্যায়।