Asianet News Bangla

৬৮ দিন পর চিকিৎসাধীন রোগীর চাপ নামল ৯ লক্ষের নিচে , সামান্য বাড়ল করোনার নতুন সংক্রমণ

বুধবার সামান্য বাড়ল ভারতের দৈনিক সংক্রমণের সংখ্যা

দৈনিক মৃত্যুর সংখ্যাও আরও কমল

চিকিৎসাধীন রোগীর চাপ ৯ লক্ষেরও নিচে নামল

কোথায় দাঁড়িয়ে ভারতের করোনা সংক্রমণ

 

62224 new cases, 2,542 deaths, India's Covid-19 tally tops 2.96 Crore on 16-06-21 ALB
Author
Kolkata, First Published Jun 16, 2021, 9:54 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার ৭৫ দিনের মধ্যে ভারতের দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা সর্বনিম্ন হয়েছিল। বুধবার, তার থেকে সামান্য বাড়ল সংখ্যাটা। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রকের পক্ষ থেকে দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় ভারতে ৬২,২২৪ টি করোনা সংক্রমণের ঘটনা নথিবদ্ধ করা হয়েছে। এই নিয়ে একটানা নবম দিন দৈনিক সংক্রমণের সংখ্যা থাকল ১ লক্ষের নিচে। সব মিলিয়ে ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যাটা বর্তমানে ২,৯৬,৩৩,১০৫।

দৈনিক মৃত্যুর সংখ্য়াটা এদিন আরও একটু কমেছে। গত ২৪ ঘন্টায় করোনা জনিত কারণে ভারতে মৃত্যু হয়েছে ২,৫৪২ জনের। তবে এদিনের সবথেকে উল্লেখযোগ্য তথ্য হল, চিকিৎসাধীন রোগীর সংখ্যাটা ৬৮ দিন পর ৯ লক্ষের নিচে নেমে এসেছে। বর্তমানে ভারতের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৮,৬৫,৪৩২, মোট করোনা সংক্রমণের ৩.০৯ শতাংশ। দ্বিতীয় তরঙ্গের সবচেয়ে ভয়ঙ্কর সময়ে চিকিৎসাধীন রোগীর সংখ্য়াটা ৩৭.২ লক্ষেরও উপরে চলে গিয়েছিল।  গত ২৪ ঘন্টা করোনামুক্ত হয়েছেন  ১,০৭,৬০০ জনেরও বেশি ভারতবাসী। সব মিলিয়ে দেশে মোট করোনা থেকে সুস্থ হয়ে যাওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৮,৩৮৮,১০০-তে।

অন্যদিকে, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ বা আইসিএমআর জানিয়েছে, গত ২৪ ঘন্টায় ভারতে ১৯,৩০,৯৮৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে করোনার জন্য। সব মিলিয়ে এখনও পর্যন্ত ভারতে মোট করোনা পরীক্ষা করা হয়েছে ৩৮,৩৩,০৬,৯৭১ টি। গত মে মাস থেকেই রাজ্যে রাজ্যে লকডাউন বা লকডাউন-এর মতো নিষেধাজ্ঞা জারির ফলে ভারতের দৈনিক নতুন করোনা সংক্রমণের ঘটনা ক্রমেই কমে আসছে। এর ফলে গত সোমবার থেকে দিল্লি-সহ বেশ কয়েকটি রাজ্যে অর্থনৈতিক কর্মকাণ্ড পুনরায় চালু করার লক্ষ্যে আনলক প্রক্রিয়া শুরু করেছে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios