Asianet News Bangla

টানা দুদিন বাড়ল দৈনিক সংক্রমণ, করোনার দ্বিতীয় তরঙ্গ কি সত্যিই বিদায় নিচ্ছে - দেখুন পরিসংখ্যান

টানা দুদিন বাড়ল ভারতের দৈনিক সংক্রমণের সংখ্যা। দৈনিক মৃত্যুর সংখ্যাও এদিন আরও কমল। চিকিৎসাধীন রোগীর চাপ এদিনও রয়েছে ৯ লক্ষের নিচে। কোথায় দাঁড়িয়ে ভারতের করোনা সংক্রমণ।

 

67208 new cases, 2330 deaths, India's Covid-19 tally tops 2.97 Crore on 17-06-21 ALB
Author
Kolkata, First Published Jun 17, 2021, 9:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের আপডেট অনুসারে, গত ২৪ ঘন্টায় ভারতে ৬৭,২০৮ টি ভারতে নতুন করোনভাইরাস সংক্রমণের ঘটনা নথিভুক্ত করেছে। এই নিয়ে টানা ২দিন দৈনিক সংক্রমণের সংখ্যাটা বাড়লেও একটানা দশম দিন দৈনিক সংক্রমণের সংখ্যা ১ লক্ষের নিচেই থাকল। একইসঙ্গে, এদিন করোনাজনিত কারণে দৈনিক মৃত্যুর সংখ্যাটা আরও একটু কমে ২,২৩৩ হয়েছে। ফলে, বর্তমানে ভারতের মো কোভিড আক্রান্তের সংখ্যা এবং কোভিডে মৃতের সংখ্য়াটা দাঁড়াল যথাক্রমে ২,৯৭,০০,৩১৩, এবং ৩,৮১,৯০৩।

স্বাস্থ্য মন্ত্রক আরও জানিয়েছে, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস সংক্রমণ-মুক্ত হয়েছেন ১,০৩,৫৭০ জন, ফলে দেশে এখনও পর্যন্ত মোট করোনাজয়ীর সংখ্যা দাঁড়াল ২,৮৪,৯১,৬৭০-এ। এদিনও চিকিৎসাধীন রোগীর সংখ্যা আছে ৯ লক্ষের নিচেই, ৮,২৬,৭৪০। যা মোট করোনা সংক্রমণের ২.৯২ শতাংশ। বুধবারই ৬৮ দিন পর চিকিৎসাধীন রোগীর সংখ্যা প্রথমবারের জন্য ৯ লক্ষের নিচে নেমেছিল, মাসখানের আগেও সংখ্যাটা ৩৭ লক্ষের বেশি ছিল।  

অন্যদিকে, ইন্ডিয়ান মেডিকেল রিসার্চ কাউন্সিল বা আইসিএমআর জানিয়েছে, গত বুধবার করোনাভাইরাসের জন্য ১৯,৩১,২৪৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ভারতে কোভিড-১৯ রোগের জন্য পরীক্ষা করা হয়েছে, ৩৮,৫২,৩৮,২২০ টি নমুনা। গত কয়েকদিন ধরে প্রতিদিনই সংক্রমণের সংখ্যা কমেছে। তবে গত দুইদিন ধরে ফের দৈনিক সংক্রমণ বাড়তে দেখা গিয়েছে। তবে, কোভিডের দ্বিতীয় তরঙ্গ বিদায় নেওয়ার মুখে, এমনটাই মনে করা হচ্ছে। বেশ কয়য়েকটি রাজ্যে এই রোগের বিস্তার নিয়ন্ত্রণে যে লকডাউন-জাতীয় বিধিনিষেধ জারি করা হয়েছিল, সেগুলি অনেকটাই শিথিল করা হয়েছে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios