Asianet News Bangla

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কম, কিন্তু উদ্বেগ বাড়াচ্ছে ৬টি রাজ্য

  • করোনাভাইকরাসের আক্রান্তের সংখ্যা কম
  • ৬ রাজ্য নিয়ে উদ্বেগ কেন্দ্রের 
  • ৬টি রাজ্যেই কেন্দ্রীয় প্রতিনিধি দল যাবে 
  • রাজ্য়সরকার গুলিকে সাহায্য করবে 
     
coronavirus outbreak central team rushed to 6 states reporting high number of covid case bsm
Author
Kolkata, First Published Jul 2, 2021, 4:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দ্বিতীয় তরঙ্গের ধাক্কা কিছুটা হলেও কাটিয়ে উঠেছে ভারত। গোটা দেশেই করোনা আক্রান্তের গ্রাফ নিম্নগামী। কিন্তু বেশ কয়েকটা রাজ্যে এখনও কোভিড আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। সেই রাজ্যগুলি হল কেরল, অরুণাচলপ্রদেশ, ত্রিপুরা, ওড়িশা. ছত্তিশগড়, মণিপুর। এই রাজ্যেগুলিকে করোনা আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণ করা আর স্বাস্থ্য পরিষেবা উন্নত করার জন্য কেন্দ্রীয় সরকার সহযোগিতা করবে বলেও জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। আর সেই কারণেই প্রতিটি রাজ্যে স্বাস্থ্য মন্ত্রক একটি দল পাঠাবে বলেও সূত্রের খবর। 

Digital India: ৬ বছরের যাত্রাপথ, চড়াই উতরাই পেরিয়ে কৈশরে পা দিতে চলেছে ভারত

দ্রুত পারমাণবিক অস্ত্রের ভাণ্ডার বাড়াচ্ছে চিন, যুদ্ধবাজ মনোভাবে উদ্বেগ মার্কিন যুক্তরাষ্ট্রের

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি দল সংশ্লিষ্ট ৬টি রাজ্যকে সহযোগিতা করবে। করোনাভাইরাসের সংক্রমণের জন্য রাজ্যগুলি কী কী চ্যালেঞ্জ মোকাবিলা করছে, কী কী সমস্যার সম্মুখীন হয়েছে - তা খতিয়ে দেখেই পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে। সংশ্লিষ্ট রাজ্যগুলিকে পরবর্তী সিন্ধান্ত গ্রহণের জন্য উৎসাহিত করবে বলেও জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। কেন্দ্রীয় সরকার জানিয়েছে ৬টি রাজ্যে যে দুই সবস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল যাবে সেই দলে একজন চিকিৎসক আর একজন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ থাকবে। 

গরুকে ঈশ্বর রূপে পুজো করেন কত জন, ধর্মীয় ভারতের অজানা তথ্য Pew-র সমীক্ষায়

স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড প্রতিক্রিয়া আর ব্যবস্থাপনার জন্য কেন্দ্রীয় প্রতিনিধি দলটি সংশ্লিষ্ট রাজ্যগুলিতে পরামর্শ দেবে। দলগুলি অবিলম্বে রাজ্যগুলি পরিদর্শন করবে। পাশাপাশি করোনা মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে সহযোগিতা করবে। কন্টাইনমেন্ট পরিচালনার পাশাপাশি  হাসপাতালের পরিকাঠামো উন্নয়ন, অ্যাম্বুলেন্স পরিষেবা জোরদার করার মত বিষয়গুলিতেও সহযোগিতা করবে। টিকাকর্মসূচির দিকে বিশেষ নজর দেবে দলগুলি। মন্ত্রক আরও জানিয়েছে, কেন্দ্রীয় সরকার একটি করোনা মোকাবিলায় রাজ্য আর কেন্দ্র শাসিত আঞলগুলির প্রচেষ্টাকে আরও জোরদার করার জন্য এই পদক্ষেপ গ্রহণ করেছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios