Asianet News BanglaAsianet News Bangla

সাত রাজ্যের কোভিড পরিস্থিতি সবচেয়ে খারাপ, উচ্চস্তরের বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী মোদী

সাত রাজ্যের কোভিড-১৯ পরিস্থিতি সবচেয়ে খারাপ

মহামারির প্রতিক্রিয়া ও ব্যবস্থাপনা পর্যালোচনা করতে বসছেন মোদী

বৈঠকে হবে মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে

কোন কোন রাজ্য আছে এই তালিকায়

 

COVID response review meeting, Prime Minister Narendra Modi to meet seven Chief Ministers ALB
Author
Kolkata, First Published Sep 22, 2020, 5:28 PM IST

ফের কোভিড-১৯ মহামারির প্রতিক্রিয়া ও ব্যবস্থাপনা পর্যালোচনা করতে বেশ কয়েকটি রাজ্যে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার প্রদানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে এই বৈঠক হবে আগামী ২৩ সেপ্টেম্বর। কোভিড মহামারি রুখতে ভারতে লকডাউন ঘোষণার পর থেকে এরমধ্যে বেশ কয়েকবার বিবিন্ন রাজ্যের প্রদানদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছেন প্রদানমন্ত্রী।

এই বার বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, দিল্লি এবং পঞ্জাব - এই সাতটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল-কে। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে এই উচ্চ-স্তরের ভার্চুয়াল বৈঠকে সাত রাজ্যের প্রধানদের সঙ্গে সঙ্গে রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলগুলির স্বাস্থ্যমন্ত্রীরাও অংশ নেবেন। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়েছে, ভারতে বর্তমানে এই সাত রাজ্যের কোভিড পরিস্থিতিই সবচেয়ে খারাপ।

কোভিড১৯ইন্ডিয়া-র তথ্য অনুযায়ী ভারতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। মোট নিশ্চিত করোনা রোগীর সংখ্যা ১২ লক্ষেরও বেশি, আর ২,৭৪,৬২৩ জন চিকিৎসাধীন। তারপর আছে যথাক্রমে অন্ধ্রপ্রদেশ (৬ লক্ষ ৩১ হাজারের বেশি), তামিলনাড়ু (৫ লক্ষ ৪৭ হাজারের বেশি), কর্নাটক (৫ লক্ষ ২৬ হাজারের বেশি), উত্তরপ্রদেশ (৩ লক্ষ ৫৮ হাজারের বেশি) ও দিল্লি (২ লক্ষ ৪৯ হাজারের বেশি)। ২ লক্ষ ২৮ হাজারের বেশি করোনা রোগীর সংখ্য়া নিয়ে ৮ নম্বরে পশ্চিমবঙ্গ থাকলেও, মমতা বন্দ্যোপাধ্য়ায়কে এই দফার বৈঠকে ডাকা হয়নি।

 

Follow Us:
Download App:
  • android
  • ios