Asianet News BanglaAsianet News Bangla

'চা-এর বদলে দিন চাষীদের রুটি', কৃষি বিল প্রশ্নে প্রধানমন্ত্রীর কাছে বেনজির আবেদন

মঙ্গলবার সংসদ দেখেছিল চা-সৌজন্য

কিন্তু সেই সৌজন্যই হল বিরোধীদের অস্ত্র

নির্বাসিত আপ সাংসদ চা-সৌজন্য নিয়েই আক্রমণ করলেন মোদীকে

চা ফিরিয়ে দিয়ে চাইলেন চাষীদের রুটি

 

Returning your tea, you return farmers' bread, Sanjay Singh says to Prime Minister Narendra Modi ALB
Author
Kolkata, First Published Sep 22, 2020, 4:48 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার সংসদ চত্ত্বরে এক দারুণ রাজনৈতিক সৌজন্যের বাতাবরণ তৈরি হয়েছিল। সংসদ ভবনের বাইরে ধরনারত বিরোধী দলের সাংসদদের চা খাওয়ান রাজ্যসভার ডেপুটি চেয়ারপার্সন হরিবংশ। যার জন্য তাঁর ভূয়সী প্রশংসা করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। কিন্তু সেই চা-সৌজন্যও কৃষি বিল বিরোধিতার অস্ত্র হয়ে উঠল। আম আদমি পার্টির রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং সেই চা ফিরিয়ে দিয়ে  প্রধানমন্ত্রীকে চাষীদের রুটি ফিরিয়ে দিতে বললেন।

এদিন প্রধানমন্ত্রীকে একহাত নিয়ে সঞ্জয় সিং টুইট করে বলেন, তাঁরা তাঁদের চা-এর জন্য আন্দোলন রছেন না। তাঁদের আন্দোলন চাষীদের কল্যানের জন্য, যা মোদী সরকার কেড়ে নিয়েছে। বিনিতভাবে তিনি প্রধানমন্ত্রীর চা ফিরিয়ে দিয়ে তার বদলে চাষীদের মুখের রুটি ফিরিয়ে দিতে অনুরোধ করেছেন।

কংগ্রেসের রাজ্যসভার পরিষদীয় দলনেতা গুলাম নবি আজাদ-ও চা-সৌজন্যে ভোলেননি। তিনি নির্বাসিত আট সাংসদকে অবিলম্বে সবায ফিরিয়ে নেওয়ার দাবি করেছেন। তিনি জানিয়েছেন, সভায় যা হয়েছে তা কেউই ভালোভাবে নেয়নি। জনগন চায় তাদের নেতানেত্রীদের কথা শোনা হোক। মাত্র ২-৩ মিনিটে কেউ তার বক্তব্য তুলে ধরতে পারে না।

গত সোমবার দুটি কৃষি বিল নিয়ে আলোচনার সময় রাজ্যসভায় তুমুল হট্টগোল শুরু হযেছিল। এরপরই সভার চেয়ারম্যান এম বেঙ্কাইয়া নাইডু আট জন সাংসদকে বিশৃঙ্খলার দায়ে এক সপ্তাহের জন্য সাসপেন্ড করেন। এই নির্বাসিত সাংসদরা হলেন, ডেরেক ও ব্রায়ান, সঞ্জয় সিং, রাজু সাতভ, কে কে রাগেশ, রিপুন বোরা, দোলা সেন, সৈয়দ নাজির হুসেন এবং ইলামারান করিম।

 

Follow Us:
Download App:
  • android
  • ios