করোনা থেকে দেশকে রক্ষা করতে যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ দিনের লকডাউনের ডাক দিয়েছিলেন, তিনি সারা দেশের শিশুদের জন্য একটি বিশেষ অনুরোধ করেছিলেন। একটি টুইট বার্তায় প্রধানমন্ত্রী মোদী দেশের ছোটদের কাছে আবেদন করেছিলেন যাতে পরিবারের সদস্যরা ঘরে থাকে, সেদিকে নজর রাখতে। এর ফলে ভারত করোন ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে সুবিধে হবে। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে এটাই প্রমাণ দিচ্ছে দেশের বাচ্চারা প্রধানমন্ত্রীর আবেদনকে অত্যন্ত গুরুত্ব সহকারে নিয়েছে । ভিডিওতে দেখা যাচ্ছে যে একটি ছোট মেয়ে তার বাবাকে কাজের উদ্দেশ্যে বাড়ির যাওয়ার বাধা দিতে বাড়ির দরজা আগলে রয়েছে।

আরও পড়ুন- হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে ভুলেও রান্নাঘরে নয়, ঘটতে পারে মারাত্মক বিপদ

ভিডিওটি শেয়ার করেছেন অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্দু। তিনি তার টুইটে লিখেছেন: "যখন তার বাবা অফিসে যাওয়ার কথা বলে বাড়ির বাইরে যাওয়ার চেষ্টা করছেন তখন বাচ্চাটি দরজা আগলে তার বাবাকে প্রধানমন্ত্রীর বলা নির্দেশ মনে করিয়ে দিচ্ছে।" দেখে নিন নেট দুনিয়ার মন কেড়ে নেওয়া ক্ষুদের এই কীর্তি।

ছোট মেয়েটির অনুরোধ করা সত্ত্বেও যখন তার বাবা বাইরে যেতে ইচ্ছে প্রকাশ করে। তখন সে তার বাবার বাড়িতে থাকার জন্য তাকে রাজি করানোর জন্য একটি মজার মুখ করে ভেংচি করার মত। সে দরজা বন্ধ করে আগলে দাঁড়ায় আর তার বাবাকে মনে করিয়ে দেয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাড়িতে থাকার আবেদনটির কথা। অরুনাচলের এই ছোট মেয়েটিও করোনভাইরাসকে বিরুদ্ধে লড়াই করার জন্য লকডাউনের গুরুত্বকে বোঝে, শুধু বোঝানো যাচ্ছে না বড়দেরই।