মারাত্মক ছোঁয়াচে করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সামিল হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৃদ্ধ মা। এদিন প্রধানমন্ত্রীর পিএম কেয়ার ফান্ডে তিনি দান করলেন ২৫ হাজার টাকা। সব টাকাই তাঁর নিজের সঞ্চয়ের। নিজের সঞ্চিত অর্থ প্রদান করে ছেলের পাশে দাঁড়িয়ে এক অন্য নজির তৈরি করলেন হীরাবেন। 

 

নাগরিক, বেসরকারি প্রতিষ্ঠানগুলির কাছে আগেই করোনাভাইরাসের বিরুদ্ধে সংক্রমণের জন্য আর্থিক সাহায্য চেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই জন্য তৈরি করা হয়েছে পিএম কেয়ার ফান্ড। এই বিষয়টি মূলত দেখাশোনা করেন প্রধানমন্ত্রী নিজে। অন্যদুই সদস্য করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। গত ২৮ মার্চেই প্রধানমন্ত্রী করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় আর্থিক সাহায্য নিয়ে এগিয়ে আসার আহ্বান জানিয়েছিলেন। সেই ডাকে সাড়া দিয়েই তাঁর মা হীরাবেন এগিয়ে এসেছেন। 


তবে করোনাভাইরাসের সংক্রমণ রুখতে শিল্পপতি রতন টাটাসহ সহ বহু খোলেয়াড় ও অভিনেতা-অভিনেত্রীরা এগিয়ে এসেছেন। তবে এখনও ভারতের আকাশ জমাট বেঁধে রয়েছে কালো মেঘ। আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ছা়ড়িয়েছে। মৃত্যু হয়েছে ৪১ জনের। তবে এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরতে পেরেছেন ১৪০ জন।