Asianet News BanglaAsianet News Bangla

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে বড় সিদ্ধান্ত, নিষিদ্ধ মহরমের শোভাযাত্রা

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে বড় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে মহরমের শোভাযাত্রা ও অস্ত্র প্রদর্শন। 
 

no religious processions during muharram as par new covid guideline says uttar pradesh police bsm
Author
Kolkata, First Published Aug 1, 2021, 11:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কোভিড ১৯এর সংক্রমণ রুখতে রীতিমত কঠোর সিদ্ধান্ত নিয়েছে উত্তর প্রদেশ পুলিশ। কানওয়ার যাত্রার পর  এই রাজ্যে নিষিদ্ধ করা হল মহরমের সমস্ত ধর্মীয় শোভাযাত্রা। এই মর্মে রাজ্য পুলিশ একটি নতুন নির্দেশিকা জারি করেছে। মহরকমের মাত্র ১০ দিন আগেই এই বড় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। উত্তর প্রদেশ পুলিশের প্রধান মুকুল গোয়েল নির্দেশ দিয়েছেন রাজ্যের কোভিড-বিধিনিষেধ মেনে চলতে হবে। আর সেই সঙ্গে আরও বলা হয়েছে, মহামারি মোকাবিলায় যে বিধিনিধেষ রয়েছে তা মেনেই উৎসব উদযাপন করতে হবে। 

no religious processions during muharram as par new covid guideline says uttar pradesh police bsm

মুকুল গোয়েল আরও বলেন মহরকমের সময় যে কোনও ধরনের অস্ত্র প্রদর্শন ও তা নিয়ে শোভাযাত্রাও সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে নিরাপত্তা বজায় রাখতে সোশ্যাল মিডিয়াতেও কড়া নজরদারি চালান হবে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যাতে কোনও দুষ্কৃতী বা সমাজবিরোধী অশান্তি ছড়াতে না পারে সেদিকেও স্থানীয় প্রশাসনকে গুরুত্ব দিতে নির্দেশ দিয়েছেন। 

কাশ্মীরের 'দেশদ্রোহীদের' জব্দ করতে কড়া পুলিশ, সরকারি চাকরি ও পাসপোর্ট দিতে এবার একাধিক শর্ত

সিকিম আর তিব্বতে হটলাইন, তবে কি এবার ভারতের সঙ্গে লাদাখ সমস্যা মেটাবে চিন

Tokyo Olympic 2020- ভারতের সোনার মেয়ে পিভি সিন্ধুর অন্য ছবি, মন কেড়ে নেবে আপনারও

উত্তর প্রদেশের পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে কোভিড ১৯ নিয়ে সচেতনা যাতে স্থানীয় বাসিন্দাদের মধ্যে বাড়ান যায় তার জন্য ধর্মীয় নেতাদের সঙ্গে স্থানীয় প্রশাসনকে কথা বলার নির্দেশ দিয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে মহরমের সমস্ত কর্মসূচি শান্তি কমিটির বৈঠকে আলোচনা করে নেওয়া অত্যন্ত জরুরি। উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে মহরমের সময় অশান্তি এড়াতে সংবেদনশীল এলাকাগুলিতেও পুলিশ মোতায়েন থাকবে। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ চলতি মাসের শুরুতেই করোনাভাইরাসের সংক্রমণ রুখতে কানোয়ার যাত্রার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিলেন। যাত্রার কোনও অনুমতি দেয়নি প্রশাসন। এবার সেই পথে হেঁটেই মহরমের শোভাযাত্রা নিষিদ্ধ করা হল। 
 

no religious processions during muharram as par new covid guideline says uttar pradesh police bsm

Follow Us:
Download App:
  • android
  • ios