Asianet News BanglaAsianet News Bangla

বিকেল না হতেই দেড় কোটির বেশি টিকাকরণ, প্রধানমন্ত্রীর জন্মদিনে বিরাট রেকর্ডের লক্ষ্যে ছুটছে ভারত

প্রধানমন্ত্রীর জন্মদিনে দুপুর সাড়ে ৩টের মধ্যেই সারা দেশে ১.৫১ কোটিরও বেশি ডোজ করোনা টিকাকরণ। দিনের শেষে কতয় গিয়ে থামবে ভারত?

On PM Narendra Modi's Birthday, India rushing towards a new Covid-19 Vaccination record ALB
Author
Kolkata, First Published Sep 17, 2021, 4:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে একক দিনে টিকাদানের ক্ষেত্রে বিরাট রেকর্ড করতে চলেছে ভারত। দুপুর ৩টে বেজে ২৫ মিনিট পর্যন্ত সারা দেশে ১.৫১ কোটিরও বেশি ডোজ করোনা টিকা দেওয়া হয়েছে। স্বাস্থ্য দফতরের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, এদিন দেশে প্রতি মিনিটে ৪২,০০০ টিকা দেওয়া হচ্ছে। এই নিয়ে গত এক মাসের মধ্যে চতুর্থবারের মতো বিকেলের আগেই এক কোটি ডোজের বেশি টিকা দান করা হল। বোঝাই যাচ্ছে দিনের শেষে একটি বিরাট মাইলফলক গড়তে চলেছে ভারত। 

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এই করোনা টিকাদানের রেকর্ডই, প্রধানমন্ত্রীকে জন্মদিনের উপহার হিসাবে নিবেদন করা হচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য 'ভ্যাকসিনসেবা' এবং 'হ্যাপি বার্থডে মোদীজি' হ্যাশট্যাগ দিয়ে টুইট করে বলেছেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি'র জন্মদিনে, দুপুর দেড়টা পর্যন্ত, দেশে ১ কোটি ভ্যাকসিন দেওয়ার মাইলফলক অতিক্রম করেছে, যা এখনও পর্যন্ত দ্রুততম, এবং আমরা ক্রমাগত এগিয়ে যাচ্ছি। আমি বিশ্বাস করি যে আজ আমরা সবাই টিকাদানের একটি নতুন রেকর্ড গড়ব এবং এটি প্রধানমন্ত্রীকে উপহার হিসেবে দেব।

"

স্বাস্থ্য মন্ত্রক সূত্রে বলা হচ্ছে সন্ধ্যার মধ্যে ২.৫ কোটি টিকা দেওয়া হতে পারে। ন্যাশনাল হেলথ অথরিটির প্রধান আরএস শর্মা টুইট করে জানিয়েছেন, ভারতে কোভিড-১৯ ভ্যাকসিনেশনের ক্ষেত্রে একটি টিকার যোগ করা হয়েছে। ফলে রিয়েল-টাইম তথ্য পাওযা যাচ্ছে। সেই তথ্য অনুযায়ী বর্তমানে ভারতে প্রতি মিনিটে ৪২,০০০ টিকা বা প্রতি সেকেন্ডের ৭০০-র বেশি টিকা দেওয়া হচ্ছে। তিনি আরও জানিয়েছেন, ভারতের এখন অগ্রাধিকার হল ভোটমুখী রাজ্যগুলিতে একশো শতাংশ জনগণকে ভ্যাকসিনের অন্তত প্রথম ডোজটি দেওয়া।

প্রধানমন্ত্রীর ৭১-তম জন্মদিন উপলক্ষে বিজেপির তিন সপ্তাহের বিরাট উদযাপন কর্মসুচির আয়োজন করেছে। তার মধ্যে এই টিকা সংক্রান্ত রেকর্ডটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই লক্ষ্য অর্জনে, বিজেপির পক্ষ থেকে স্বাস্থ্য স্বেচ্ছাসেবকদের প্রস্তুত করা হয়েছে। বিজেপির পদস্থ নেতারা বজানিয়েছেন, দিনটিকে পার্টি 'ইতিহাসে লিপিবদ্ধ' করে রাখতে চাইছে। সবাই নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিনে রেকর্ড সংখ্যক কোভিড ভ্যাকসিন দেওয়া হয়েছিল।

On PM Narendra Modi's Birthday, India rushing towards a new Covid-19 Vaccination record ALB

On PM Narendra Modi's Birthday, India rushing towards a new Covid-19 Vaccination record ALB

Follow Us:
Download App:
  • android
  • ios