ভ্যাকসিনের দুটো ডোজই নেওয়া হয়েছিল তাঁর। তবু শেষ রক্ষা হল না। করোনা আক্রান্ত হয়ে প্রয়াত ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রাক্তন প্রেসিডেন্ট কে কে আগরওয়াল। পদ্মশ্রী সম্মানে ভূষিত করা হয়েছিল তাঁকে। মঙ্গলবার রাত ১২টায় প্রয়াণ হয় তাঁর। দিল্লির এইমস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

করোনা ভাইরাসের মোকাবিলায় পথিকৃৎ ছিলেন চিকিৎসক আগরওয়াল। সংবাদসংস্থা এএনআই জানাচ্ছে বেশ কয়েকদিন আগেই করোনায় আক্রান্ত হন তিনি। এইমসে ভর্তি করা হয় তাঁকে। কে কে আগরওয়ালের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে করোনার মোকাবিলা করতে গিয়ে নিজেই করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। তাঁর হাতে সুস্থ হয়েছেন বহু করোনা রোগী। অথচ নিজে ফিরতে পারলেন না তিনি। 

 

সারাজীবন মানুষের সেবায় কাজ করে আসা কে কে আগরওয়ালের স্মৃতিচারণা করেছে তাঁর পরিবার। বিভিন্ন ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজার হাজার মানুষকে করোনা মোকাবিলায় পরামর্শ দিয়েছেন তিনি। বহু মানুষের প্রাণ বাঁচিয়েছেন তিনি। 

এদিকে, গত কয়েকদিন ধরেই করোনা সংক্রমমের সংখ্যা চার লক্ষের গণ্ডি পেরিয়েছিল। ঝড়ের বেগে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস কেড়েছিল সাধারণ মানুষের রাতে ঘুম। সেই পরিস্থিতিতেই কীভাবে সংক্রমণ ঠেকানো যায় তা নিয়ে রাত-দিন এক করে বিভিন্ন মহলে চলছিল পর্যালোচনা। বেশ কয়েকটি রাজ্য বেছে নিয়েছিল লকডাউনের রাস্তা। 

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা নেমে এলো আড়াই লাখের কাছে। মোট আক্রান্ত হয়েছে এদিন ২,৬৩,৫৩৩ জন। তবে কিছুতেই কমছে না মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে ৪৩২৯ জনের। এখনও পর্যন্ত ভারতে করোনা পরীক্ষা করা হয়েছে ৩১,৮২,৯২,৮৮১ জনের। গত ২৪ ঘণ্টায় ১৮,৬৯,২২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে আড়াই লাখ পজিটিভ।