Asianet News Bangla

বাড়ছে সংক্রমণ, সোমবার থেকে রাজ্যের এই শহরে জারি সম্পূর্ণ লকডাউন

  • রাজ্যের মধ্যে সংক্রমণের নিরিখে এগিয়ে উত্তর ২৪ পরগনা
  • ব্যারাকপুর মহকুমাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি
  • এক সপ্তাহের জন্য সম্পূর্ণ লকডাউন জারি ব্যারাকপুর পুর এলাকায়
  • বাজার, শপিং মল-সহ সব কিছুই বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে
7 days Lockdown will be implemented at Barrackpore area for corona situation bmm
Author
Kolkata, First Published Jun 18, 2021, 5:17 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এক সপ্তাহের জন্য সম্পূর্ণ লকডাউন জারি হল উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর পুর এলাকায়। ২১ জুন থেকে শুরু হবে লকডাউন। চলবে ২৭ জুন পর্যন্ত। এই সময় বাজার, শপিং মল-সহ সব কিছুই বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। আজ একথা জানিয়েছেন ব্যারাকপুর পুর এলাকার মুখ্য প্রশাসক উত্তম দাস।

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের গতি এখন নিম্নমুখী। এক সময় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ২০ হাজার ছাড়িয়ে গিয়েছিল। সেই তুলনায় সংক্রমণ এখন অনেকটাই কম। কিন্তু, গোটা রাজ্যের নিরিখে কয়েকটি জায়গায় সংক্রমণ এখনও অনেকটাই বেশি রয়েছে। বৃহস্পতিবার রাতে স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৮ জন। তবে সংক্রমণের নিরিখে এখনও কলকাতাকে পিছনে ফেলে এগিয়ে রয়েছে উত্তর ২৪ পরগনা। রাজ্যের মধ্যে এই জেলায় দৈনিক সংক্রমণের পরিমাণ ছিল সবথেকে বেশি। উত্তর ২৪ পরগনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ১২ হাজার ৮৬৯। আর এই জেলার মধ্যে ব্যারাকপুর মহকুমাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তা নিয়ন্ত্রণে আনতেই সাতদিনের লকডাউন জারি করা হচ্ছে।

আরও পড়ুন- বাজারে যেভাবে সবাই চলাফেরা করছে, তাতে তৃতীয় তরঙ্গ কেউ আটকাতে পারবে না : দিল্লি হাইকোর্ট

এ প্রসঙ্গে উত্তমবাবু বলেন, "ব্যারাকপুরে বেশ কয়েকটি বাজার রয়েছে। সেগুলিতে ভিড়ও বাড়ছে। আর বাজার থেকেই সংক্রমণ ছড়াচ্ছে বেশি।" তাই সাতদিনের লকডাউনে বাজার ও শপিংমল সবই বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তার পরিবর্তে পাড়ায় পাড়ায় যাতে ভ্যানে করে সবজি পৌঁছে দেওয়া যায় তা নিয়ে চিন্তাভাবনা চলছে। পাড়ায় সবজি এলে ভিড় হওয়ার সম্ভাবনাও কম থাকবে। লকডাউন নিয়ে আগামী তিনদিন ব্যারাকপুরের বিভিন্ন এলাকায় প্রচার চালানো হবে বলে জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন- করোনার টিকা নিয়ে বাবা হওয়া যাবে তো, কী প্রভাব পড়ে পুরুষদের উপর - কী বলছেন গবেষকরা

করোনার সংক্রমণে যাতে রাশ টানা যায় তার উদ্দেশ্যেই লকডাউন জারি করা হচ্ছে। লকডাউন সংক্রান্ত বিষয় নিয়ে জেলাশাসকের সঙ্গে বৈঠক হয়েছে বলে জানিয়েছেন উত্তম দাস। এরপর পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলে আজ লকডাউনের কথা ঘোষণা করেন তিনি। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios