Asianet News Bangla

১০০ ছুঁইছুঁই পেট্রোল, ডিজেলের দামেও আগুন লাগল কলকাতায়

  • শহর কলকাতায় জ্বালানীর দামে আবারও আগুন
  • শুক্রবার পেট্রোলের-ডিজেলের ফের মূল্যবদ্ধি
  • ' এরজন্য সম্পূর্ণভাবে দায়ী কেন্দ্রের বিজেপি সরকার '
  • পেট্রো পণ্যের  মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম-কংগ্রেস

 

Petrol Diesel prices hiked again on 18 June RTB
Author
Kolkata, First Published Jun 18, 2021, 4:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার কলকাতায় জ্বালানীর দামে আবারও আগুন। কংগ্রেস  প্রতিবাদেও কাজ হল না, ফের  মূল্যবৃদ্ধি প্রেট্রোল-ডিজেলের। উল্লেখ্য, দেশের পাঁচ রাজ্যে একুশের নির্বাচনের প্রক্রিয়া চলাকালীন আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের  মূল্যবৃদ্ধি হয়। তবে, সেই সময় দেশের বাজারে পেট্রোল ও ডিজেলের দাম বাড়েনি। এরপর ২ মে বিধানসভা  ভোটের ফল প্রকাশিত হওয়ার পরই দাম সংশোধিত হতে শুরু করেছে।  কার্যত লকডাউনের মাঝে পেট্রোল-ডিজেলের দাম বেড়ে নাভিশ্বাস উঠেছে শহরবাসীর। 

আরও পড়ুন, অধীরের প্রস্তাব মেনেই মুর্শিদাবাদে অক্সিজেন প্ল্যান্ট চালু কেন্দ্রের, পরিদর্শনে DRDO 


 উল্লেখ্য, দেশের একাধিক শহরে আগেই পেট্রোল-ডিজেলের দাম একশো পার করে গিয়েছে। পেট্রোল ও ডিজেলের দাম বাড়িয়ে চলেছে রাষ্ট্রায়ত্ত  তেল সংস্থাগুলি। শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৯৬ টাকা ৮৪ পয়সা। এবং ডিজেলের দাম  হয়েছে ৯০ টাকা ৫৮ পয়সা। দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ৯৬ টাকা ৯৩ পয়সা। এবং ডিজেলের দাম হয়েছে ৮৭ টাকা ৬৯ পয়সা। মুম্বাইয়ে এক লিটার পেট্রোলের দাম ১০৩ টাকা ০৮ পয়সা এবং ডিজেলের দাম ৯৫ টাকা ১৪ পয়সা। চেন্নাইয়ে এক লিটার পেট্রোলের দাম ৯৮ টাকা ১৪ পয়সা। পাশপাশি ডিজেলের দাম বেড়ে হয়েছে চেন্নাইয়ে ৯২ টাকা ৩১ পয়সা।

আরও পড়ুন, কলকাতায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু যুবকের, 'ইচ্ছাই নেই কাজের', জমা জল নিয়ে বিস্ফোরক দিলীপ 

উল্লেখ্য়, ইতিমধ্যেই পেট্রো পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজ্যে প্রতিবাদে নেমেছে বাম-কংগ্রেস। বৃহস্পতিবার খড়গপুরে পুলিশ ফাঁড়ির বাইরেই পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে একটি বাইকে আগুন লাগিয়ে প্রতিবাদ জানায় বামপন্থী কর্মী সমর্থকেরা। পাশাপাশি,   পেট্রো পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে  উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদে পেট্রোল পাম্পের সামনে বিক্ষোভ প্রদর্শন কর্মসূচি পালন করেছে উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লক কংগ্রেস। 'পেট্রো পণ্যের মূল্য হ্রাস ঘটাতে সম্পূর্ণরূপে ব্যর্থ মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রের বিজেপি সরকার।  'রাজ্য সরকারের উচিত অবিলম্বে পেট্রোল ডিজেলের উপর সেচ নেওয়া বন্ধ করা' বলে দাবি জানিয়েছে কংগ্রেস।


 

Follow Us:
Download App:
  • android
  • ios