মেদিনীপুর পৌরসভা এলাকাতে ২৫টি ওয়ার্ডের কোভিড আক্রান্ত পরিবারগুলোর জন্য বিনামূল্যে পুষ্টিকর খাদ্য সরবরাহের উদ্যোগ নিলেন মেদিনীপুরের বিধায়ক জুন মালিয়া। দলের কর্মীদের নিয়ে বুধবার থেকে সেই কমিউনিটি কিচেনের উদ্বোধন করলেন জুন মালিয়া নিজে। মেদিনীপুর শহরের সংগতবাজার এলাকায় এই রান্না করা খাবার বাড়ি বাড়ি গিয়ে বিলি করার কেন্দ্র তৈরি করা হয়েছে। 

জুন মালিয়া জানান-" এমন অনেক পরিবার রয়েছে যাদের সদস্যরা কেউ না কেউ করোনাতে আক্রান্ত হয়েছেন। তাদের খাওয়ার ক্ষেত্রে সমস্যা তৈরি হচ্ছে। তাদের জন্য হেল্পলাইন নাম্বার চালু করে বিনামূল্যে তাদের বাড়ি পর্যন্ত খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছি আমরা। কোভিড পজিটিভ রিপোর্ট নিয়ে ফোন করলেই তাদের বাড়িতে খাবার দিয়ে দেয়া হবে।"

বুধবার এই কমিউনিটি কিচেনের উদ্বোধন করার পর, মেদিনীপুর শহরে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে তৃণমূলের উদ্যোগে চালু থাকা কমিউনিটি কিচেনে নিজে হাত লাগিয়ে খাবার বিলি করেন জুন মালিয়া। মেদিনীপুর হাসপাতালসহ বিভিন্ন এলাকায় থাকা লোকজন যারা লকডাউন এ খাবার পাচ্ছে না তাদের জন্য এই কমিউনিটি কিচেন চালু হয়েছে গত দু'দিন ধরে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে। 

মেদিনীপুর শহর তৃণমূলের উদ্যোগে আয়োজন করা হয়েছে। সেই আয়োজনে বুধবার নিজে দাঁড়িয়ে থেকে রোগীর পরিবারের লোকজনকে খাবার বিলি করেন জুন মালিয়া।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা নেমে এলো আড়াই লাখের কাছে। মোট আক্রান্ত হয়েছে এদিন ২,৬৭,৩৩৪ জন। সোমবার এই সংখ্যা বেশকিছুটা কমে দাঁড়িয়েছিল ২,৬৩,৫৩৩ জনে। আজ তা সামান্য বাড়লেও স্বস্তিতেই রয়েছে সংখ্যা। তবে কিছুতেই কমছে না মৃত্যুর হার। গত সোমবার করোনা প্রাণ কেড়েছে ৪৩২৯ জনের। মঙ্গলবার সেই সংখ্যা পেরিয়ে দাঁড়ালো ৪,৫২৯ জন। এখনও পর্যন্ত ভারতে করোনা পরীক্ষা করা হয়েছে ৩২,০৩,০১,১৭৭ জনের। গত ২৪ ঘণ্টায় ২০,০৮,২৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে আড়াই লাখ পজিটিভ।