Asianet News BanglaAsianet News Bangla

Coronavirus: ওমিক্রনের আতঙ্কের মাঝে স্বস্তি রাজ্যে, সপ্তাহের শুরুতেই নিম্নমুখী দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৭১৫। গত ২৪ ঘণ্টায় তা অনেকটা কমে গিয়েছে। সাড়ে ৫০০-র নিচে নেমে গিয়েছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫১১ জন। 

Daily corona cases decreased in bengal bmm
Author
Kolkata, First Published Nov 30, 2021, 8:59 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের (Daily Corona Cases) গতি ঊর্ধ্বমুখী ছিল। কিন্তু, সোমবার সেই গতি অনেকটাই নিম্নমুখী হয়ে গিয়েছে। সাড়ে ৫০০-র নিচে নেমে গিয়েছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। এতে বেশ কিছুটা স্বস্তিতে রাজ্যবাসী। কিন্তু, রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা নিম্নমুখী হলেও কলকাতায় (Kolkata) এই সংখ্যার বিশেষ হেরফের লক্ষ্য করা যাচ্ছে না। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas), হুগলি (Hooghly) ও হাওড়া (Howrah)।

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৭১৫। তবে গত ২৪ ঘণ্টায় অনেকটা স্বস্তি দিয়ে ফের তা নিম্নমুখী রয়েছে। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫১১ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬৩ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১৫ হাজার ৩৭৮।

সংক্রমিতের সংখ্যা পাশাপাশি দৈনিক মৃতের সংখ্যাও সামান্য কমেছে। রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১২ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭১ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৭৩৩।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া ও ঝাড়গ্রামে। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। তারপরই রয়েছে পূর্ব মেদিনীপুর ও কালিম্পং। এই দুই জেলায় আক্রান্তের সংখ্যা ২ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৬, কোচবিহারে ১২, দার্জিলিংয়ে ১২, জলপাইগুড়িতে ১২, উত্তর দিনাজপুরে ৩, দক্ষিণ দিনাজপুরে ৪ ও মালদহে ৬।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৬৩ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা অনেকটাই কমে গিয়েছে। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯৫ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ৪৭। এরপরেই রয়েছে হুগলি। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৪৪ জন। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্ত ২৬ জন।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া ও ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫টি জেলার বাসিন্দার। তার মধ্যে নদিয়ায় ২ জন, পশ্চিম মেদিনীপুরে ১ জন, হাওড়ায় ১ জন, উত্তর ২৪ পরগনায় ৪ জন ও কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios