Asianet News BanglaAsianet News Bangla

Coronavirus: রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ছাড়াল সাড়ে ৬০০, কমেছে মৃতের সংখ্যা

বুধবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৫৪। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা সাড়ে ৬০০-র উপরে উঠে গিয়েছে। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬০ জন। 

Daily Corona Cases increased in bengal again bmm
Author
Kolkata, First Published Dec 16, 2021, 11:09 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের বাড়ল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ (Daily Corona Cases)। সপ্তাহের শুরুতে করোনার সংক্রমণ সাড়ে ৪০০-র নিচে নেমে গিয়েছিল। আর মাত্র কয়েক দিনের মধ্যেই সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী হয়ে গিয়েছে। তবে বুধবারের তুলনায় মৃতের সংখ্যা সামান্য কমেছে। এদিকে চোখ রাঙাচ্ছে ওমিক্রন (Omicron)। দেশের মধ্যে ক্রমশ বেড়েই চলেছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা। আর সেই আতঙ্কের মাঝেই উদ্বেগ বাড়াচ্ছে কলকাতার সংক্রমণও। বৃহস্পতিবারও কলকাতায় সংক্রমিতের সংখ্যা ২০০-র বেশি। রাজ্যের নিরিখে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কলকাতায় (Kolkata)। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), হুগলি (Hooghly), হাওড়া (Howrah) ও দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas)।

বুধবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৫৪। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা সাড়ে ৬০০-র উপরে উঠে গিয়েছে। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬০ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৬ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৫ হাজার ৩৭৫।
 
তবে সংক্রমিতের সংখ্যা বাড়লেও বুধবারের তুলনায় বৃহস্পতিবার দৈনিক মৃতের সংখ্যা সামান্য কমেছে। বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১৩ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৩২ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৫০৬।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন আলিপুরদুয়ার ও কালিম্পং। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কোচবিহারে আক্রান্তের সংখ্যা ৮, দার্জিলিংয়ে ১৪, জলপাইগুড়িতে ১৭, উত্তর দিনাজপুরে ৫, দক্ষিণ দিনাজপুরে ৩ ও মালদহে ২।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২১৬ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১২৪ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হুগলি। ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫ জন। এরপর রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। আক্রান্তের সংখ্যা ৩৭। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্তের সংখ্যা ৩৯।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ২ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০টি জেলার বাসিন্দার। তার মধ্যে দার্জিলিংয়ে ১ জন, জলপাইগুড়িতে ১ জন, বীরভূমে ১ জন, পূর্ব বর্ধমানে ১ জন, পশ্চিম বর্ধমানে ১ জন, হাওড়ায় ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৩ জন, দক্ষিণ ২৪ পরদনার ১ জন ও কলকাতায় ১ জনের মৃত্যু হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios