Asianet News BanglaAsianet News Bangla

KMC Election: কলকাতার মতো উন্নয়ন কোথাও হয়নি, ওদের সার্টিফিকেটের প্রয়োজন নেই, মমতার নিশানায় কেন্দ্র

ফুলবাগানের পর বৃহঃষ্পতিবার বাঘাযতীনের নির্বাচনী সভা থেকে বিজেপি-র তুলোধনা করতে দেখা গেল মমতাকে। এমনকী মুখ্যমন্ত্রীর দাবি কলকাতা পৌরসভার মতো কাজ দেশের কোনও পৌরসভাই করতে পারেনি।

KMC Election Mamata attacks Center over development of Kolkata
Author
Kolkata, First Published Dec 16, 2021, 10:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শেষ মুহূর্তের নির্বাচনী(KMC Election) প্রচারে এবার পুরোদমে মাঠে নেমে পড়ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়(Trinamool supremo Mamata Banerjee)। আর তাতেই যেন কলকাতার(Kolkata) বুকে নতুন করে অক্সিজেন পাচ্ছে ঘাসফুল শিবির। ফুলবাগানের পর বৃহঃষ্পতিবার বাঘাযতীনের নির্বাচনী সভা থেকে বিজেপি-র(BJP) তুলোধনা করতে দেখা গেল মমতাকে। এমনকী মুখ্যমন্ত্রীর(Chief Minister) দাবি কলকাতা পৌরসভার মতো কাজ দেশের কোনও পৌরসভাই করতে পারেনি। এরজন্য কেন্দ্রের তরফে কোনও সার্টিফিকেটের প্রয়োজন তাঁর নেই। কলকাতা পৌরসভার(Kolkata Municipality) উন্নয়ন প্রসঙ্গে এদিন মমতাকে বলতে শোনা যায়, ''আমাদের কর্পোরেশন যে কাজ করেছে, সারা ভারতবর্ষে কোনও কর্পোরেশন সেই কাজ করেনি। কারও থেকে কোনও সার্টিফিকেট নিতে হবে না। বাংলা জানে কীভাবে কাজ করতে হয়।'' যা নিয়েই বর্তমানে জোর চর্চা শুরু হয়েছে কলকাতার রাজনীতির ময়দানে।

 

অন্যদিকে বৃহস্পতিবার কলকাতায় মোট তিনটি নির্বাচনী সভা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃতীয় সভাটি ছিল কালীঘাটে। সেখানে ছিলেন মুখ্যমন্ত্রীর ভ্রাতৃবধূ তথা ৭৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী কাজরী বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বাঘাযতীনের নির্বাচনী প্রচারসভা থেকে ক্ষিতি-কন্যা বসুন্ধরার দলের প্রতি আনুগত্য দেখে দরজা সার্টিফিকেট দিতে দেখা যায় তাঁকে। বসুন্ধরার পঞ্চমুখ প্রশংসা করে তাঁকে বলতে শোনা যায়, “এবার ৯৬ নম্বর ওয়ার্ডে ক্ষিতিদার মেয়েকে প্রার্থী করেছি। খুব ভাল মেয়ে ও। আমাদের দলের হয়ে কাজ করছে। ও কিন্তু কারা দফতরে কাজ করত। এই বয়সে চাকরি ছেড়ে দিয়েছে শুধুমাত্র মানুষের জন্য কাজ করবে বলে। আপনারা পাশে থাকবেন।” এদিকে এক সময় টালিগঞ্জ, যাদবপুর ও বাঘাযতীন এলাকা একসময় বামেদের দুর্জয় ঘাঁটি ছিল। এবার সেই বাঘাযতীনেই ক্ষিতি-কন্যাকে দাঁড় করিয়ে মাস্টারস্ট্রোক দিয়েছে তৃণমূল।

আরও পড়ুন-এসএফআই-টিএমসিপি সংঘর্ষে ব্যাপক উত্তেজনা উত্তরপাড়ায়, মাঠে নামল পুলিশ

অন্যদিকে বিজেপি শাসিত কেন্দ্র সরকারের বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানিয়ে এদিন মমতা আরও বলেন, ওদের সার্টিফিকেটে আমাদের কোনও কাজ নেই। আমরা আমাদের কাজ করে যাব। ২০২৪-এর মধ্যে রাজ্যজুড়ে বাড়ি বাড়ি নলবাহিত জল পৌঁছে দেব। যখন রেলমন্ত্রী ছিলাম, মেট্রো রেলের ২ লক্ষ কোটি টাকার প্রকল্প করেছিলাম। আমি থাকলে ১ বছরে মেট্রোর কাজ শেষ করে দিতাম। আগামীতেও নতুন উড়ালপুল তৈরি হবে। যানজটমুক্ত হয়ে যাবে কলকাতা। নতুন করে আর পরিকাঠামো তৈরি করা যাবে না। এখন শহরে মাত্র ৫ টাকায় মা ক্যান্টিন চালু করেছি। শুধুমাত্র কলকাতাতেই ১২৩টি মা ক্যান্টিন রয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios