Asianet News BanglaAsianet News Bangla

SFI-TMCP Clash: এসএফআই-টিএমসিপি সংঘর্ষে ব্যাপক উত্তেজনা উত্তরপাড়ায়, মাঠে নামল পুলিশ

এসএফআই-র অভিযোগ তাদের একটি মিছিল এদিন কলেজের সামনে দিয়ে যাওয়ার সময়েই তাদের কর্মীদের উদ্দেশ্যে কটূক্তি ছুড়তে থাকেন তৃণমূল ছাত্র পরিষদের সমর্থকেরা। এমনকী এরপর তাদের সমর্থকদের মারধর করা হয় বলেও অভিযোগ।

Massive tension in SFI-TMCP clash in Uttarpara
Author
Uttarpara, First Published Dec 16, 2021, 9:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কলেজ-বিশ্ববিদ্যালয়ে(College-University) শেষ নির্বাচনের পর ১ বছরের বেশি সময় অতিক্রান্ত। ফুরিয়ে গিয়েছে ইউনিয়ন গুলির মেয়াদ। বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানেই বর্তমানে মেয়াদ বৃদ্ধি করেই কার্যক্রম চালাচ্ছে ইউনিয়নগুলি। এদিকে পুরভোটের(KMC election) আবহে গত মাস থেকেই ফের ধীরে ধীরে উত্তপ্ত হতে শুরু করেছে বাংলার রাজ্য-রাজনীতি। এদিকে এরইমধ্যে উত্তরপাড়া কলেজের(,Uttarpara College) সমানে ভারতের ছাত্র ফেডারেশন(Student Federation of India) (এসএফআই) ও তৃণমূল ছাত্র পরিষদের(Trinamool Chhatra Parishad) (টিএমসিপি) কর্মী-সমর্থকদের সংঘর্ষের জেরে নতুন করে উত্তেজনা ছড়াল হুগলীতে। এসএফআই-র(SFI) অভিযোগ তাদের একটি মিছিল এদিন কলেজের সামনে দিয়ে যাওয়ার সময়েই তাদের কর্মীদের উদ্দেশ্যে কটূক্তি ছুড়তে থাকেন তৃণমূল ছাত্র পরিষদের(TMCP) সমর্থকেরা। এমনকী এরপর তাদের সমর্থকদের মারধর করা হয় বলেও অভিযোগ।

এদিকে এসএফআই সমর্থকেরা এদিন ছাত্র সংসদ নির্বাচন ও হুগলীতে মেডিকাল কলেজ তৈরি সহ বিভিন্ন দাবী দাওয়া নিয়ে উত্তরপাড়া স্টেশন থেকে উত্তরপাড়া কলেজ স্ট্যান্ড অবধি একটি মিছিলের ডাক দিয়েছিল। মিছিল শেষে একটি সভাও চলছিল ওই চত্বরেই। সেখান থেকেই প্রথমে ছড়ায় উত্তেজনা। এসএফআই-র দাবি তাদের সভার পিছনের দিকে থাকা বেশ কিছু সমর্থককে আচমকা তুলে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করা হয়। অভিযোগের আঙুল ওঠে টিএমসিপি-র দিকে। যদিও টিএমসিপি সমর্থকদের দাবী এসএফআই সমর্থকরা কলেজে এসে ঝামেলা করাতেই প্রথম গণ্ডগোলের সূত্রপাত। তৃণমূল সমর্থিত ছাত্রদের দাবি, কলেজে আজ পরীক্ষা চলছিল। সেই সময় প্রথম এসএফআই-র কর্মী সমর্থকেরা এসে ঝামেলা বাঁধানো চেষ্টা করে। কলেজ জুড়ে বিশৃঙ্খলা সৃষ্টিও চেষ্টা করা হয় বলে তাদের অভিযোগ। এমনকী মারধরও নাকি করা হয় টিএমসিপি সমর্থকদের। এরপরেই দুই দলের সমর্থকদের মধ্যে তুমুল সংঘর্ষ বেঁধে যায়।

আরও পড়ুন-দ্রুত ঘোষণা করতে হবে ভোটের সূচি, ১১ দফা দাবি নিয়ে বিধাননগর পৌরভবন অভিযানে বামেরা

এদিকে ছাত্র সংঘর্ষের জেরে এদিন দিনভর ব্যাপক উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। এমনকী কলেজ পার্শ্ববর্তী এলাকার লোকজনও ভয় পেয়ে যান। এদিকে বাম ছাত্রযুবদের সঙ্গে শাসক দলের ছাত্র-যুবদের সংঘর্ষের(SFI-TMCP clash) খবর পেতেই ঘটনাস্থলে ছুটে যায় উত্তরপাড়া থানার বিশল পুলিশ বাহিনী। দুপক্ষকে বুঝিয়ে প্রাথমিক ভাবে শান্ত করা চেষ্টা করা হয়। কলেজ গেটেও প্রহরার ব্যবস্থা করা হয়। যদিও পুলিশের সামনেই চলে তুমুল হাতাহাতি। এদিকে পুরভোটের আবহে বাম-তৃণমূল ছাত্র যুবদের এই সংঘর্ষের খবরে নতুন করে দোলাচল তৈরি হয়েছে বাংলার রাজ্য-রাজনীতির ময়দানে। এদিকে এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও পক্ষেরই কাউকে গ্রেফতার করেনি পুলিশ। তবে এই ঘটনা নিয়ে এখনও পর্যন্ত বিশেষ কোনও প্রতিক্রিয়া দিতে দেখা যায়নি শাসক দল বা বামেদের প্রথমসারির নেতৃত্বকে।

Follow Us:
Download App:
  • android
  • ios