Asianet News BanglaAsianet News Bangla

Coronavirus: রাজ্যে ফের বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্য়া, কলকাতাকে নিয়ে বাড়ছে উদ্বেগ

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৭৭। গত ২৪ ঘণ্টায় তা অনেকটা কমে গিয়েছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭২৫ জন। 

Daily Corona Cases Increased Raising concerns about Kolkata bmm
Author
Kolkata, First Published Nov 24, 2021, 12:09 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবারের পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের (Daily Corona Cases) সংখ্যা ৭০০-র নিচে নেমে গিয়েছিল। তবে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় আবার সংক্রমিতের সংখ্যা ৭০০ ছাড়িয়ে গিয়েছে। তার মধ্যেও সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas),  হুগলি (Hooghly), ও হাওড়া (Howrah)।

সোমবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৬১৫। গত ২৪ ঘণ্টায় তা ফের বেড়ে গিয়েছে। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭২০ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২১১ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১১ হাজার ১৮০।

আরও পড়ুন- 'মাঝে মধ্যে দিলীপ-সুকান্তর সঙ্গে গুলিয়ে ফেলি', রাজ্যপালকে কটাক্ষ পার্থর

তবে সংক্রমিতের সংখ্যা বেশি হলেও দৈনিক মৃতের সংখ্যা অনেকটাই কম রয়েছে। সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১৪ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৪১ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা  হাজার ৯১৪।

আরও পড়ুন- সব পুরসভার ভোট একসঙ্গে চান রাজ্যপাল, নির্বাচনের দিন ঘোষণা হল না আজ

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া ও কালিম্পংয়ে। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। তারপরই রয়েছে আলিপুরদুয়ার। সেখানে আক্রান্তের সংখ্যা ৩ জন। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কোচবিহারে আক্রান্তের সংখ্যা ১২, দার্জিলিংয়ে ২৬, জলপাইগুড়িতে ১০, উত্তর দিনাজপুরে ৬, দক্ষিণ দিনাজপুরে ১২ ও মালদহে ১১।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২১১ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১৩৪ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে আক্রান্তের সংখ্যা ৭১। এরপরেই রয়েছে হুগলি। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৫৭ জন। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্ত ৫০ জন।

আরও পড়ুন- মিহিদানা খেয়ে অসুস্থ শিশু সহ ৪০-এর বেশি জন, আতঙ্কে গ্রামবাসীরা

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬টি জেলার বাসিন্দার। তার মধ্যে জলপাইগুড়িতে ২ জন, দক্ষিণ দিনাজপুরে ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১ জন ও কলকাতায় ৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি বাকি জেলাগুলিতে। তবে পুজোর পর থেকেই কলকাতাকে নিয়ে সবথেকে বেশি উদ্বেগ বাড়ছে।

Follow Us:
Download App:
  • android
  • ios