এবার মালদাতেও করোনা আতঙ্ক। রাজ্য়ে এতদিনে করোনার থাবা থেকে বেঁচেছিল মালদহ। কিন্তু সেখানেও এক পরিযায়ী শ্রমিকের দেহে পাওয়া গেল করোনা পজেটিভ। জানা গিয়েছে, উত্তর ২৪ পরগণায় শ্রমিকের কাজ করতে গিয়েছিলেন ওই ব্যক্তি।

গত ২৪ এপ্রিল জেলা প্রশাসনের উদ্যোগ বাস করে উত্তর ২৪ পরগনা থকে ফেরানো হয় বহু শ্রমিককে। ২ টো বাসে করে এদেরকে মালদহে ফেরত নিয়ে আসা হয়। এরা অধিকাংশই মালদার মানিকচক এলাকার বাসিন্দা। এদের একটি দলকে মানিকচক কলেজে কোয়ারান্টিইন করা হয়। আরকটি দলকে মালদহে পলেটেকনিক কলেজে কোয়ারান্টিনে রাখা হয়। 

পরবর্তীকালে এদের সকলের সোয়াব টেস্ট বা লালারসের নুমনা পরীক্ষা করা হয়। পরে দেখা যায়, মানিকচক কলেজে থাকা দলটির মধ্য়ে একজনের শরীরে করোনা ভাইরাস রয়েছে। খবর পেতেই দ্রুত সেই ব্যক্তিকে মালদহের নারায়ণপুরে বেসরকারি হাসপতালের আইসোলশনে রাখা হয়। বর্তমানে এই হাসপাতালটি কোভিড১৯ আক্রান্তদের চিকিৎসা করছে। 

যদি ওই খবরে মুখে কুলুপ মালদহ জেলা প্রশাসনের। জেলা শাসক থেকে সিএমওএইচ কেউ এই নিয়ে কোনও মন্তব্য় করেনি। জানা গিয়েছে ,আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে থাকাদেরও কোয়রান্টাইন করা হয়েছে। তবে এদের প্রথম রিপোর্ট নেগেটিভ এসেছে। দ্বিতীয় রিপোর্টের অপেক্ষা করছে সবাই। সূত্রের খবর,মালদহের ওই আক্রান্ত ব্যক্তি মধ্য় বয়স্ক। আক্রান্তের আগে মালদহে কারও শরীরে করোনার জীবাণু  পাওয়া যায়নি। শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, আক্রান্তকে উত্তরবঙ্গে চ্যাং হাসপাতালে ভর্তি করা হয়েছে।