লকডাউন অগ্রাহ্য করে এখনও বাইরে বেরোচ্ছেন অনেকেই। এ রাজ্যেই শুধু নয়, করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়ছে  গোটা দেশে। পরিস্থিতি মোকাবিলায় রাজনীতির উর্ধ্বে গিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারকে লড়াইয়ের আহ্বান জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইট করে প্রশংসা করলেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীরও।

আরও পড়ুন: রাজ্য়ে ২২টি করোনা হাসপাতাল, সংক্রমিত বাড়ছে দেখেই সিদ্ধান্ত স্বাস্থ্য় ভবনের

আরও পড়ুন: নিউ আলিপুরে একই ব্লকে ১৫ করোনা আক্রান্ত, গুজব রটিয়ে গ্রেফতার মহিলা

 

সতর্ক থাকতে হবে, বাড়ির বাইরে বেরনোর চলবে না। করোনা সংক্রমণ রুখতে ২১ দিন দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ রাজ্যের মানুষকে সুস্থ রাখতে চেষ্টায় কোনও খামতি নেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাস্তায় নেমে সবকিছু তদারকি করছেন তিনি। টুইটে রাজ্যপাল জগদীপ ধনখড় লিখেছেন, 'রাজ্য এবং কেন্দ্র যেভাবে করোনা মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদাহরণ তৈরি করেছেন। রাজ্যকে ১০ হাজার করোনা পরীক্ষার সামগ্রী পাঠিয়েছে কেন্দ্র। রাজনৈতির উর্ধ্বে থেকে কঠিন সময়ে লড়াই করতে হবে।' এভাবেই কঠিন সময় পার হয়ে যাবে বলেও আশা প্রকাশ করেছেন রাজ্যপাল। 

 

 

উল্লেখ্য, এ রাজ্যে লকডাউন ঘোষণার পর কিন্তু কেন্দ্রীয় বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ ছিল, করোনা মোকাবিলা দিল্লি থেকে কোনও সাহায্য়ই আসছে না। এরপরই তৎপরতা দেখান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা রাজ্যের পরিস্থিতি সম্পর্কে বিস্তারিতভাবে খোঁজ খবর নেন তিনি। বৈঠকে করোনা পরীক্ষা কিট ও আরও পরীক্ষাকেন্দ্র তৈরির জন্য মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রীর কাছে আবেদনও জানিয়েছেন বলে