করোনাভাইরাস আক্রান্ত হলে চলবে না। নমুনা পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট এলেই স্বস্তিত পাবেন ভারতীয়রা। আরব আমীরশাহী থেকে ফিরতে পারবেন দেশে। স্থানীয় প্রশাসনই ভারতীদের উড়ানের ব্যবস্থা করে দেশে পাঠিয়ে দেবে। তেমনই জানান হয়েছে আরব আমীরশাহী প্রশাসনের পক্ষ থেকে। গত কয়েক সপ্তাহ ধরেই আবর আমীরশাহীতে আটকে পড়া ভারতেদের দেশে ফেরাতে উদ্যোগ নিয়েছিল ভারতীয় প্রশাসন। রবিবার ভারতীয় দূতাবাসের পক্ষে থেকে এই সুখবর দিয়ে জানান হয়েছে। 

ইউএই-র বিদেশ মন্ত্রকের তরফ থেকে একটি নোট ভার্বেল জারি করে সেদেশে অবস্থিত বেশ কয়েকটি দেশের রাষ্ট্রদূতের অফিসে পঠান হয়েছে। 
তেমনই জানান হয়েছে ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে। 

আরও পড়ুনঃ মাস্ক না পরে করোনাভাইরাসকে ডোন্ট কেয়ার, উত্তর কোরিয়ার কিম জং আছেন নিজের ছন্দে
আরও পড়ুনঃ লকডাউনে ভাগ হতে পারে দেশ, লাল, কমলা আর সবুজ তিন রঙেই হবে করোনার পরিচয়..
আরও পড়ুনঃ পাকিস্তানে কোয়ারেন্টাইনে 'বন্দি' আইনজীবী, করোনাভাইরাসে সংক্রিমত না হওয়া সত্ত্বেও ছাড় নেই.

ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে আরও জানান হয়েছে, করোনাভাইরাস আক্রান্ত নন এমন ভারতীদের চটজলদি দেশে ফেরানোর ব্যবস্থা করা হচ্ছে সেদেশের প্রশাসনের তরফ থেকে।ইতিমধ্যেই দুবাইসহ আবর আমীরশাহীতে বসবাসকারী ভারতীয়দের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। পাশাপাশি জানান হয়েছে, সমস্ত ভারতীয়দের উপযুক্ত সুবিধে দেওয়া হয়ে।  ইতিমধ্যে প্রায় ৫ লক্ষ মানুষের নমুনা পরীক্ষাও হয়েছে। সেদেশে বসবাসকারী সকল ভারতীদের দেশে ফেরানোর উপযুক্ত ব্যবস্থা করা হবে বলেও স্থানীয় প্রশাসনের তরফ থেকে আশ্বাস দেওয়া হয়েছে। পাশাপাশি জানান হয়েছে আবেদনের ভিত্তিতেই একে একে ভারতীয়দের দেশে ফেরত পাঠন হবে। 

দুবাই প্রশাসনের তরফ থেকে আরও জানান হয়েছে, শুধু ভারতীয় নয়। সেদেশে বসবাসকারী অন্যান্য দেশের নাগরিকদেও দেশে ফেরাতে রাজি রয়েছে স্থানীয় প্রশাসন। তবে প্রত্যেকেই করোনাভাইরাস পরীক্ষায় পাশ করতে হবে। 

শনিবারই কেরল হাইকোর্ট আরব আমীরশাহীতে বসবাসকারী ভারতীয়দের দেশে ফিরিয়ে আনার নির্দেশ দিয়েছিল।