গোটা বিশ্বের কাছে বর্তমানে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে এই মারণ রোগ। ইতিমধ্যেই এই রোগকে মহামারি বলে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। চিনে এই রোগের উৎপত্তি হলেও ধীরে ধীরে সারা বিশ্বে ছড়িয়ে পরেছে এই মারণ রোগ। পরিসংখ্যান অনুযায়ী এই মুহূর্তে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬৬৩৯২৮। সেই সঙ্গে ভারতে এই মুহূর্ত অবধি আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। এই মারণ রোগের হাত থেকে রক্ষার জন্য একাধিক সচেতনতা অবলম্বন করার নির্দেশ দিয়েছে 'হু'।

আরও পড়ুন- করোনা ভাইরাস ঠেকাতে জীবানুমুক্ত রাখুন আপনার স্মার্টফোন, জেনে নিন সহজ উপায়

দেশ তথা প্রায় সমগ্র বিশ্বজুড়ে চলছে লকডাউন। এই লকডাউনের ফলেই করোনার প্রকোপ কমানো সম্ভব বলে মনে করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আর তার জেরেই করোনা আক্রান্ত বিশ্বের প্রায় সমস্ত দেশের সাধারণ মানুষ রয়েছে গৃহবন্দী বা হোম কোয়ারেন্টাইনে। এই কারণে বারবার সরকার, প্রশাসন ও চিকিৎসক থেকে শুরু করে সেলিব্রেটি মহলও বারবার একই বার্তা দিচ্ছেন ঘরে থাকুন। ঘরে থাকলেই করোনার হাত থেকে দেশ-কে রক্ষা করা সম্ভব। ঘরে থেকে নিজে সুরক্ষিত থাকুন অপরকে সুরক্ষিত থাকতে সাহায্য করুন। এই একই বার্তা দিয়েছেন কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা।

 

সম্প্রতি কলকাতা পুলিশ কমিশনার নিজের টুইটার হ্যান্ডেলে এই ছবি পোস্ট করে সাধারণ মানুষকে একই বার্তা দেওয়ার চেষ্টা করেছেন। ছবিতে দেখা যাচ্ছে সুপারম্যান ঘরে সোফায় বসে খবরের কাগজ পড়ছেন। তাকে যখন বলা হয়েছে যে বাইরে গিয়ে করোনা ভাইরাসের বিরুদ্ধে ফাইট করার জন্য, তখন সুপারম্যান তার জবাব দিয়েছে আমি তাই করছি। এর অর্থ হল করোনা বিরুদ্ধে লড়াই করতে হলে আপনাকে ঘরে থাকতে হবে। এটাই অন্যতম উপায় এই মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার। তাই দয়া করে আপনারাও বাড়িতে থাকুন করোনার বিরুদ্ধে লড়াইয়ে রাজ্য তথা দেশ-কে সাহায্য করুন।