স্টে হোম, লকডাউন বা হোম কোয়ারেন্টাইন শব্দ যাই হোক না কেন, মূল বিষয় কিন্তু একটাই করোনা ভাইরাস ঠেকাতে হলে আপনাকে ঘরে থাকতে হবে। বাড়ির বাইরে যাওয়া বন্ধ করতে হবে। এই এক বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়া বা বিভিন্ন সংবাদ মাধ্যমে বারবার প্রচার করা হলেও বহু মানুষ আছেন যারা এই লকডাউন মানছেন না। তারা বাড়িতে থাকছেন না বাইরে যাচ্ছেন। এর ফলে কিছু অসচেতন মানুষের জন্য এই ভাইরাস ক্রমশ তার জাল বিস্তার করতে সক্ষম হচ্ছে।

আরও পড়ুন- করোনা ভাইরাস ঠেকাতে জীবানুমুক্ত রাখুন আপনার স্মার্টফোন, জেনে নিন সহজ উপায়

তাই এই স্টে হোমে থেকে নিজেকে গৃহবন্দি না ভেবে এই সময়টি খুব ভালো করে উপভোগ করুন। এমনই বার্তা দিয়েছেন জনসংযোগ আধিকারিক ও প্রাক্তন সাংবাদিক অলি কর রাহা। তিনি এশিয়ানেট নিউজ বাংলা-কে জানিয়েছেন কীভাবে তিনি এই স্টে হোম সিচুয়েশন উপভোগ করছেন। বাড়িতে থেকে কীভাবে তিনি সময় কাটাচ্ছেন। সেই সঙ্গে তিনি আরও জানিয়েছেন কীভাবে এই সময়টি আপনিও উপভোগ করতে পারবেন। দেখে নিন প্রাক্তণ সাংবাদিক অলি কর রাহা এক বিশেষ কৌশল ব্যবহার করেছেন সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য। দেখে নিন সেই কৌশল-

করোনা আতঙ্কে লকডাউন পরিস্থিতি প্রায় সারা বিশ্ব জুড়ে। সারা বিশ্ব হিমশিম খাচ্ছে এই মারন ভাইরাসকে ঠেকাতে। কোবিড১৯ এর হাত থেকে বাঁচতে লকডাউন পরিস্থিতিকে সফল করার জন্য সাধারণ মানুষকে গৃহবন্দি থাকার নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে। পরিসংখ্যান অনুযায়ী এই মুহূর্তে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৭,২৩,০৭৭। সেই সঙ্গে ভারতে এই মুহূর্ত অবধি আক্রান্তের সংখ্যা ১০২৪। দেশ জুড়ে এই রোগে মৃত্যুর সংখ্যা ২৭। তাই এই মারণ রোগের হাত থেকে রক্ষার জন্য নিজেও বাড়িতে থাকুন সচেতনতা অবলম্বন করুন অপরকেও সচেতন হতে সাহায্য করুন।