Asianet News BanglaAsianet News Bangla

WB Corona Restrictions: ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা যাবে সিনেমা হল, নির্দেশ নবান্নের

৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা যাবে সিনেমা হল। এক প্রেস বিবৃতি প্রকাশ করে জানিয়ে দিল নবান্ন। নবান্নের তরফে জানানো হয়েছে ৩১শে জুলাই থেকে ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা যেতে পারে সিনেমা হল। 

The cinema hall can be opened with 50 percent spectators, said Nabanna bpsb
Author
Kolkata, First Published Jul 29, 2021, 10:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা যাবে সিনেমা হল। এক প্রেস বিবৃতি প্রকাশ করে জানিয়ে দিল নবান্ন। নবান্নের তরফে জানানো হয়েছে ৩১শে জুলাই থেকে ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা যেতে পারে সিনেমা হল। রাজ্য সরকার জানিয়েছে যাবতীয় করোনা বিধি মেনে চলতে হবে সিনেমা হলের ভিতরে। 

তৃতীয় তরঙ্গ আসার আগে যথেষ্ট সচেতন রাজ্য সরকার। যাতে কোনও ভাবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, তার জন্য সবরকম ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার। বৃহস্পতিবার রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী যে নির্দেশিকা জারি করেন, সেখানে ৩১শে জুলাই থেকে নতুন নিয়ম কার্যকর করার কথা বলা হয়। 

The cinema hall can be opened with 50 percent spectators, said Nabanna bpsb

এদিকে, বৃহস্পতিবারই ফের কোভিড বিধি নিষেধের মেয়াদ বাড়ল রাজ্যে। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে ১৫ অগাস্ট অবধি বিধি-নিষেধের সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে নবান্ন থেকে মুখ্যসচিবের তরফে এমনই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। উল্লেখ্য, এবারেও লোকাল ট্রেন চালু করার কথা জানায়নি রাজ্য সরকার।

Bank holidays 2021:অগাষ্ট মাসে ১৫ দিন বন্ধ থাকবে ব্যাংক, রইল পুরো তালিকা

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

জানেন কী, আপনার জীবন থেকে কেটে নেওয়া হচ্ছে এক এক সেকেন্ড আয়ু

নয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এবার থেকে কোনও সরকারি অনুষ্ঠান করতে গেলে ৫০ শতাংশের উপস্থিতিতে কোনও ঘেরা জায়গায় তা করা যেতে পারে। এছাড়া প্রত্যেক সেক্টরের ক্ষেত্রে যতটা সম্ভব ওয়ার্ক ফ্রম হোম করানোর কথা উল্লেখ রয়েছে। তবে রাত ৯ টা থেকে ভোর ৫ টা নাইট কার্ফুর ক্ষেত্রে আরও কড়া ব্যবস্থা নিতে চলেছে প্রশাসন। 

সব জেলার পুলিশ সুপার এবং জেলা শাসক নির্দেশ দেওয়া হয়েছে, যাতে নাইট কার্ফুর বিষয়টিতে তাঁরা আরও বেশি জোর দিয়েছেন। রাতে জরুরী পরিষেবা ছাড়া গাড়ি চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।অপরদিকে, গাইডলাইনের মেয়াদ বাড়িয়েছে কেন্দ্রও। ৩১ অগাস্ট অবধি দেশ জুড়ে কোভিড সংক্রান্ত গাইড লাইনের মেয়াদ বাড়িয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। 

Follow Us:
Download App:
  • android
  • ios