আঠারো উর্ধ্বদের প্রথম ডোজের করোনা টিকাকরণ প্রক্রিয়া শুরু হল ডালখোলায়। করণদিঘীর বিধায়ক গৌতম পালের উদ্যোগে ডালখোলা প্রাথমিক বিদ্যালয়ে টিকাকরণ কর্মসূচির সূচনা হয়। আপাতত যাদের প্রয়োজন প্রাথমিকভাবে তাদেরকেই কোভিড টিকা দেওয়া হবে। বিধায়কের এই উদ্যোগে খুশি এলাকার মানুষ।

এদিন টিকাকরণের সূচনালগ্নে বিধায়ক গৌতম পাল জানিয়েছেন, শনিবার দু'শো জন আঠারো উর্ধ্বদের করোনার প্রথম ডোজের টিকা প্রদান করা হয়েছে। শহরের পাঁচটি কেন্দ্রে এই টিকাকরণ চলে। ডালখোলা এলাকার জনবসতিকে মাথায় রেখে বিধায়ক জানান, আঠারো উর্দ্ধদের প্রত্যেককে টিকা দিতে দুই থেকে তিন মাস সময় লাগবে। এছাড়া করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে কর্মসূচি প্রসঙ্গে বিধায়কের সংযোজন, করোনা মোকাবিলায় ডালখোলা পৌরসভা সর্বদা মানুষের পাশে রয়েছে এবং কোভিড পরিস্থিতিতে ডালখোলার মানুষের সবরকম বিপদে থাকার আশ্বাস দেন বিধায়ক।

এদিকে,  রায়গঞ্জে করোনা রোগীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ দেখা দেওয়ায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।  যদিও রায়গঞ্জ শহর সহ উত্তর দিনাজপুর জেলায় করোনা সংক্রমণের হার অনেকটাই কমেছে। গত ২৪ ঘন্টায় জেলায় আক্রান্তের সংখ্যা ১০৩ জন, সুস্থ হয়েছেন ২৬৫ জন। মৃত্যু হয়েছে ৬ জনের।

জানা গিয়েছে, ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমন উত্তর দিনাজপুর জেলাতেও। ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমিত ওই ব্যক্তিকে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হলেও পরে তাঁর দেহে ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গ দেখা দেয়। তারপরই তাঁকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলে জানিয়েছে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের এমএসভিপি চিকিৎসক প্রিয়ঙ্কর রায়।