Asianet News Bangla

স্বাস্থ্য পরিষেবার উন্নয়নে ১০০ কোটির আবেদন, প্রধানমন্ত্রীর কাছে হাত পাতলেন বাংলার বিধায়ক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে সাহায্যের আবেদন জানিয়ে চিঠি। চিঠি লিখলেন মালদার ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরি ওরফে নির্ভয়া দিদি। 

West Bengal MLA has written a letter to Narendra Modi seeks help to combat corona situation of state bpsb
Author
Kolkata, First Published Jul 16, 2021, 1:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে করোনা পরিস্থিতি মোকাবিলায় আরও উন্নত পরিকাঠামো চাই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে সাহায্যের আবেদন জানিয়ে চিঠি লিখলেন মালদার ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরি ওরফে নির্ভয়া দিদি। মোট দুটি চিঠি লিখেছেন নির্ভয়া দিদি। প্রথম চিঠিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন গিয়েছে ১০০ কোটির ফান্ডের দাবি জানিয়ে। নির্ভয়া দিদির দাবি মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে উন্নত মানে হৃদরোগ চিকিৎসার ব্যবস্থা করা হোক। 

শ্রীরূপা দেবীর আবেদন প্রধানমন্ত্রী যেন বিষয়টিকে লঘু করে না দেখেন। মালদা কলেজ হাসপাতালে অত্যাধুনিক প্রযুক্তির হার্ট কেয়ার ইউনিট তৈরি করার জন্য মোদীর সাহায্যের আর্জি জানিয়েছেন ইংরেজবাজারের বিধায়ক। এরই সঙ্গে আরও একটি চিঠি তিনি লিখেছেন প্রধানমন্ত্রীকে। তাঁর দাবি  মালদা মেডিক্যাল কলেজ হাসপাতাল শিশুদের করোনা চিকিৎসার জন্য পেডিয়াট্রিক কোভিড কেয়ার ওয়ার্ড চালু করা হোক। 

করোনার তৃতীয় তরঙ্গ দেশে আছড়ে পড়বে অগাষ্টেই। এমনই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। সেই তরঙ্গে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হবে শিশুরা বলেই দাবি তাঁদে্র। এই পরিস্থিতিতে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশুদের করোনা চিকিৎসার পরিকাঠামো জরুরি বলে দাবি নির্ভয়া দিদির। ইংরেজবাজারের বিজেপি বিধায়কের এই চিঠি প্রধানমন্ত্রীর দফতর পেয়েছে বলে জানানো হয়েছে পিএমও-র তরফে। 

মাস খানেক আগেই জানা গিয়েছিল নরেন্দ্র মোদীর তত্ত্বাবধানে রাজ্যে তৈরি হতে চলেছে দুটি কোভিড হাসপাতাল। এজন্য বরাদ্দ করা হয়েছে ৪১.৬২ কোটি টাকা। পিএম কেয়ারস ফান্ড থেকে রাজ্যের করোনা মোকাবিলায় এই হাসপাতাল দুটি তৈরি হতে চলেছে। মুর্শিদাবাদ ও কল্যাণীতে এই হাসপাতাল দুটি তৈরি হবে।

পিএম কেয়ারসের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করছে দেশের প্রতিরক্ষা গবেষণা সংস্থা ডিআরডিও। মুর্শিদাবাদ ও কল্যাণীতে যে কোভিড হাসপাতাল গড়ে তোলা হচ্ছে, তাতে থাকবে ২৫০টি করে শয্যা। এই হাসপাতালগুলির পরিকাঠামো উন্নয়নে সহায়তা করবে রাজ্য সরকার ও কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। কল্যাণী ও মুর্শিদাবাদের পাশাপাশি, মালদার দিকেও যেন প্রধানমন্ত্রী নজর দেন, সেই আবেদন করেছেন ইংরেজবাজারের বিধায়ক।

Follow Us:
Download App:
  • android
  • ios