আইসিসি আয়োজিত বিশ্বকাপে নিজেদের যাত্রা শুরু করতে চলেছে অস্ট্রেলিয়া।  আফগানিস্তান অস্ট্রেলিয়ার ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিল আফগানিস্তান। এদিনের ম্যাচে অনেকটাই সুবিধাজনক জায়গায় রয়েছে অস্ট্রেলিয়া।  

আফগানিস্তানের হয়ে লড়ছেন মোহম্মদ সাহাজাদ, হজরত উল্লাহ জাজাই, রাহমাতুল্লাহ সাদি, আসগর অফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবদন নাইব, রশিদ খান, দৌলত জরদন, মুজিব উর রহমান, নুর আলী জরদান, সালিমুল্লাহ সানেহারি,  আফতাব আলাম, হামিদ হাসান।

অন্য দিকে অস্ট্রেলিয়ায় রয়েছে আরণ ফিঞ্চ, জেসন বেরেনড্রফ, গ্লেন ম্যাক্সওয়েল, এলেক্স কারে, নাথান কোল্টার, নিল প্যাট কামিন্স,  উসমান খাজা, নাথান লিয়ন, সাহুন মার্চ,  কেন রিচার্ডসন,  স্টিভ স্মিথ মাইকেল স্টার, মার্কিউজ স্টানিস, ডেভিড ওয়ার্নার, আদাম জাম্পা।

খুব স্বাভাবিক ভাবেই অনেকটা এগিয়ে থেকে শুরু করছে অষ্ট্রেলিয়া। বল বিকৃতি কাণ্ডে প্রায় এক বছর দলের বাইরে থাকার পর আবার ফিরে এসে ভাগ্যের পরীক্ষা দিতে চলেছেন স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার।  ওয়ার্নারের ফর্মেও জোয়ার চলছে এবছর আইপিএলে ভালোই ভেলকি দেখিয়েছেন তিনি।  অন্যদিকে স্মিত ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে কত রান করেছেন। 

ব্রেট লির পরামর্শ, "অ্যারন ফিঞ্চ এর ওপর অনেকটাই নির্ভর করছে এই ওয়ার্ল্ডকাপে অস্ট্রেলিয়ার ফলাফল।  তবে আফগানিস্তান কেউ ছোট করে দেখছেন না তিনি কেননা বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দিয়েছে এই নয়া আফগানিস্তান।" 

আফগানিস্তানের পেসার দৌলত জরদন বলেছেন, "২০১৫ সালে আমাদের রশিদ বা মুজিবের মত খেলোয়াড় ছিল না এ বছর আমরা অনেক দূরের লক্ষ্যে হাঁটছি। আমরা জানি কোন কোন দলকে আমরা প্রতিহত করতে পারব এক্ষুনি নাম বলছি না।"

আহমেদের ভাবনা কতটা ঠিক তা বোঝা যাবে ম্যাচের পরেই।