ক্রমেই জৌলুস হারাচ্ছে বিশ্বকাপ। প্রথমে ডেল স্টেইন, তারপর শিখর ধাওয়ান আর সোমবার চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার তালিকায় নতুন সংযোজন আন্দ্রে রাসেল। বেশ কয়েক ম্যাচ ধরেই হাঁটুর চোট তাঁকে ভোগাচ্ছিল। এবার জানিয়ে দেওয়া হল চুড়ান্ত সিদ্ধান্ত। চলতি বিশ্বকাপে আর দেখা যাবে না দ্রে'রুস-কে। তাঁর বদলে ওয়েস্টইন্ডিজ শিবিরে যোগ দিচ্ছেন সুনিল অম্বরিশ।

আইপিএল ২০১৯-এ দুর্দান্ত ফর্মে ছিলেন এই ৩১ বছরের অলরাউন্ডার। ব্যাটে-বলে প্রায় একার হাতে কেকেআর দলকে টেনেছেন তিনি। তবে টুর্নামেন্ট জুড়েই একাধিক চোট আগাতের সমস্যায় ভুগেছিলেন রাসেল। যন্ত্রনা নিয়েই ম্যাচের পর ম্যাচ খেলে গিয়েছিলেন। সবচেয়ে সমস্যা ছিল তাঁর বাঁ-হাঁটুর চোট। আইপিএল-এর পর বিশ্বকাপেও যা সঙ্গে করে নিয়ে এসেছিলেন দ্রে'রুস।

তা সত্ত্বেও খুব যে খারাপ পারফর্ম করেছেন তিনি তা বলা যাবে না। ৪ ম্য়াচ খেলে ব্যাটে মাত্র ৩৬ রান করতে পারলেও বল হাতে তিনি ৫টি উইকেট নিয়েছিলেন। কিন্তু ক্রমে তাঁর চোট আঘাতের সমস্যা বাড়ছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে টিভি ক্যামেরাতেই তাঁর যন্ত্রণা ধরা পড়ছিল। তার পরের দক্ষিণ আফ্রিকা ম্য়াচে না খেললেও পরের ইংল্যান্ড ও বাংলাদেশ ম্য়াচ খেলেন তিনি। পরের নিউজিল্যান্ড ম্যাচে ফের প্রথম একাদশের বাইরে চলে যান।

তাঁর বদলে দলে জায়গা পাওয়া ২৬ বছরের সুনিল অম্বরিশ ভারত ম্যাচের আগেই শিবিরে যোগ দেবেন বলে জানানো হয়েছে। ৬টি একদিনের ম্যাচে ১০৫.৩৩ গড় রেখে ব্যাট করেছেন তিনি। বিশ্বকাপের আগেই বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে তিনি আইরিশদের বিরুদ্ধে তাঁর প্রথম আন্তর্জাতিক শতরানটি করেছেন।

ওয়েস্টইন্ডিন তাদের ৬ ম্যাচের মধ্যে ৪টিতেই পরাজিত হয়ে প্রায় সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গিয়েছে। এখন তাদের হাতে আছে ৩টি ম্যাচ। শেষ চারের দৌড়ে থাকতে গেলে তিনটিতেই জিততে হবে।