ম্য়াঞ্চেস্টারে ভারতীয় শিবিরে যোগ দিলেন দিল্লির পেসার নভদীপ সাইনি। বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, নেট বোলার হিসেবেই তিনি শিবিরে যোগ দিয়েছেন। কিন্তু, তাঁকে উড়িয়ে নিয়ে আসায় ভুবনেশ্বর কুমারের চোট নিয়ে জল্পনা তৈরি হয়েছে। ভারতের বিশ্বকাপের দল ঘোষণার সময় স্ট্যান্ডবাই হিসেবে ঘোষণা করা হয়েছিল ঋষভ পন্থ ও নভদীপ সাইনির নাম। ভারতীয় দল বিলেতে রওনা হওয়ার পর পন্থ ও সাইনিকে এনসিএ-তে ট্রেনিং-এর জন্য ডাকা হয়েছিল।

তবে বিসিসিআই থেকে দাবি করা হয়েছে ভুবি দ্রুতই সুস্থ হচ্ছেন। তবে দুদিন আগেই সাউদাম্পটনে তাঁর সিঁড়ি ভাঙতে অসুবিধা হচ্ছিল বলে জানা গিয়েছে। এদিকে ভারতীয় দলের সঙ্গে নেট বোলার হিসেবে থাকা খলিল আহমেদকে গত ১৬ জুন থছেড়ে দেোা হয়েছে। তিনি ভারতীয় এ দলের হয়ে ইংল্যান্ডেই খেলছেন। কিন্তু, ভুবির চোট ও খলিল না থাকায় এই মুহূর্তে ভারতের অনুশীলনে ভাল মানের নেট বোলারের অভাব দেখা দিয়েছে। তার জন্য়ই নভদীপকে উড়িয়ে আনা হয়েছে।

টানা ১৪০ কিলোমিটার প্রতি ঘন্টা গতিতে বল করতে পারেন নভদীপ। দিল্লির হয়ে রঞ্জি ট্রফিতে ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে তিনি খুব ভাল বল করে নির্বাচকদের নজর কেড়েছিলেন। বিশ্বকাপের দল ঘো,মার সময় তাঁকে স্ট্যান্ডবাই পেসার হিসেবে ঘোষণা করা হয়েছিল।

ইতিমধ্যেই শিখর ধাওয়ানকে চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছে। এরপর ভুবনেশ্বর কুমারের চোট অবশ্য খুব গুরুতর নয় বলেই জানিয়েছিল ভারতীয় শিবির। তবে তাঁর বদলে প্রথম একাদশে সুযোগ পেয়ে দারুণ বল করেছেন মহম্মদ শামি।