বৃষ্টি না হলেও এজবাস্টনের আকাশ রয়েছে মেঘাচ্ছন্ন। মাঠ ভেজা থাকায় টস হল এক ঘন্টা দেরিতে। তবে ম্যাচ পুরো ১০০ ওভারই হবে বলে জানিয়েছন আম্পায়াররা। টে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন কেইন উইলিয়ামসন। সরফরাজ আহমেদ জানিয়েছএন, টসে জিতলে তারাও আগে ব্যাচট করতেন। তবে দলের বোলিং আক্রমণ ভাল বলে আগে বল করতেও অসুবিধা হবে না বলেই দাবি করেছেন তিনি।

কেইন উইলিয়ামসন জানিয়েছেন, এজবাস্টনের পিচ ইতিমধ্যেই ব্যবহৃত এবং সঙ্গে ঠান্ডা রয়েছে। তাই ক্রমে পিচ মন্থর হয়ে যেতে পারে। তার জন্যই আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন।  

এদিন কিউই দলে হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল সুযোগ পেতে পারেন বলে জল্পনা ছিল। কেইন জানিয়েছেন দলের মধ্যেও এই নিয়ে আলোচনা করা হয়েছে। কিন্তু তার পরেও একই দল নিয়ে খেলছে নিউজিল্যান্ড। অপরিবর্তিত রয়েছে পাকিস্তানের প্রপথম একাদশও।

দুই দলের এই দিনের প্রথম একাদশ

নিউজিল্যান্ড

মার্টিন গাপ্টিল, কলিন মুনরো, কেইন উইলিয়ামসন, রস টেলর, টম ল্যাথাম, জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, লকি ফার্গুসন।

পাকিস্তান

ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, মহম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, হ্যারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ওয়াহাব রিয়াজ, শাদাব খান, শাহিন আফ্রিদি, মহম্মদ আমির।