বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ডার্কওযার্থ লুইস পদ্ধতিতে ৮৯ রানে পরাজিত হয়েছে পাকিস্তান। স্বাভাবিকভাবেই পাকিস্তানি সমর্থকরা এতে যারপরনাই হতাশ। অনেকেই আছেন, যাঁদের কাছে পয়েন্ট, বিশ্বকাপ জেতা - এসব কিছুই তুচ্ছ। তাঁরা শুধু চান ভারতকে হারাতে। আর এতটাই উদগ্র তাদের সেই ইচ্ছে যে পরাজয়ের পর বেশ কিছু পাক তরুণ নাকি দাবি তুলেছেন, 'কাশ্মীর চাই না, আমাদের বিরাট কোহলি দাও'।

বিশ্বকাপের  ভারত-পাক ম্যাচের পর থেকেই ইন্টারনেটে এই তরুণদের একটি ছবিও ঘুরছে। ছবিটিতে দেখা যাচ্ছে পাকিস্তানের পতাকা হাতে কিছু তরুণকে। তাদের তাঁদের হাতে ধরা একটি সবুজ ব্যানারে সাদা দিয়ে লেখা 'উই ডোন্ট ওয়ান্ট কাশ্মীর, গিভ আস বিরাট কোহলি'।

ছবিটি এতটা প্রভাবিত করেছে, যে খ্যাতনামা লেখিকা মধু কিশওয়ার পর্যন্ত ছবিটি রিপোস্ট করেছেন। সঙ্গে মধু লিখেছেন, 'একসময় পাকিস্তান বলত, 'মাধুরিকে দিয়ে দাও, পাক অধিকৃত কাশ্মীরও নিয়ে নাও। এখন নতুন লক্ষ্য, নতুন হতাশা।'

ছবিটি কিন্তু, সত্যি নয়। খোঁজ খবর করে দেখা গিয়েছে ছবিটি ২০১৬ সালের এবং থবিতে থাকা তরুণরা পাকিস্তানি নন, তাঁরা কাশ্মীরের বাসিন্দা। হিজবুল কমন্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর, তাঁরা পাকিস্তানের পতাকা নিয়ে প্রতিবাদ জানিয়েছিলেন। ব্যানারটিতে লেখা ছিল 'উই ওয়ান্ট আজাদি'। অর্থাৎ 'আমরা স্বাধীনতা চাই'। সেই ছবির উপরই ফটোশপ বা অন্য কোনও ফটো এডিটিং সফ্টওয়্যার দিয়ে কারিকুরি করে বিরাট-দাবির স্লোগানটি লেখা হয়েছে।