রবিবার বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তান শুধু হারেনি । বলা যেতে পারে দাঁড়াতেই পারেনি। ম্যাচে একমাত্র পাকিস্তান ইনিংসের দ্বিতীয় উইকেটে জামান-বাবর জুটি খেলার সময় ছাড়া একবারও মনে হয়নি পাকিস্তান ভারতের সঙ্গে সমানে সমানে লড়ছে। এই পরাজয়ের পর স্বাভাবিকভাবেই মন ভেঙে গিয়েছে পাক সমর্থকদের। এর মধ্যে ম্যাচের আগের রাতের একটি ভিডিও ফাঁস হয়ে গিয়ে তাদের কাটা ঘায়ে যেন নুনের ছিটে দিয়ে দিয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে পাক ক্রিকেটার শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, ইমামুল হক ও ওয়াহাব রিয়াজকে। তাঁদের সঙ্গে রয়েছেন শোয়েবের স্ত্রী ভারতীয় টেনিস খেলোয়াড় সানিয়া মির্জাও। তাঁরা বসে আছেন একটি শিশা-বার বা হুকা-বারে। প্রত্যেকেই মাঝে মাজে সামনে রাখা হুকার নলে টান দিচ্ছেন। সেই সঙ্গে টেবিলে পিৎজা, বার্গার -সহ বেশ কিছু ডাঙ্ক ফুডও। যা না কি ক্রিকেটাররা সচরাচর ছুঁয়েও দেখেন না।   

সোশ্যাল মিডিয়ায় দাবি করা হয়েছে এই ছবি ও ভিডিও ক্লিপগুলি ম্য়াচের আগের রাত ২টো নাগাদ তোলা। ঘটনাস্থল ম্যাঞ্চেস্টারের উইলমস্লো রোডের একটি হুকাবার। আর এরপরই সমালোচনার ঝড় উঠেছে। অনক পাক সমর্থকই দাবি করছেন এর জন্যই পাকিস্তান দলের পারফরম্যান্স এত খারাপ হয়েছে ভারত ম্যাচে। অনেকে বলেছেন অত রাত অবধি ধুমপান করলে আর জাঙ্কফুড খেলে ভাল পারফর্ম করা সম্ভব নয়।

বিপত্তি বাড়িয়েছে শোয়েব মালিকের ২২ গজের পারফরম্যান্স। চলতি বিশ্বকাপে একেবারেই ফর্মে নেই ভারতের জামাই। রবিবার প্রথম বলেই হার্দিক পাণ্ডিয়া তাঁকে বোল্ড করে দেন। বাকি যাঁরা ভিডিও-তে রয়েছেন তাঁদের মধ্যে ইমাম উল হক (৭)-ও রান পাননি। ওয়াহাব রিয়াজ বল হাতে ১০ ওভারে দিয়েছেন ৭১ রান। ইমাদ ওয়াসিম ওয়াসিম অবশ্য ব্য়াটে-বলে অবদান রেখেছেন।