ভারতীয় ইনিংসের শুরুতেই ভরাডুবি। ভরাডুবি বললেও মনে হচ্ছে কম বলা হচ্ছে। মাত্র ৫ রানের মধ্যে কিউই বোলাররা মুড়িয়ে দিলেন ভারতীয় ব্য়াটিং-এর মাথা। ৪ ওভারও শেষ না হতেই প্যাভিলিয়নে ফিরে গেলেন ভারতের প্রথম তিন ব্যাটসম্য়ান রোহিত শর্মা (১), বিরাট কোহলি (১) ও লোকেশ রাহুল (১)। রাহুল ও রোহিতকে ফেরালেন ম্য়াট হেনরিষ। আর ভারত অধিনায়ককে শিকার করলেন বোল্ট।

ফলে এই মুহূর্তে দারুণ চাপে ভারতীয় দল। ক্রিজে অভিজ্ঞ দীনেশ কার্তিকের সঙ্গে তরুণ ঋষভ পন্থ। ড্রেসিংরুমে অধিনায়ক বিরাট থেকে ব্য়াটিং কোচ সঞ্জয় বাঙ্গার প্রত্যেকেরই মুখ থমথমে হয়ে রয়েছে। গ্যালারিতে ভারতীয় দর্শকদের মাথায় হাত। কেউ কেউ ঈশ্বরকে স্মরণ করছেন।

শুরুতেই প্রধান তিন ব্য়াটসম্য়ান ফিরে গেলেও এখনও অনেক খেলা বাকি। আর ভারতের হাতে ব্য়াটসম্য়ানও কম নেই। এই ম্য়াচে ভুবনেশ্বর কুমার নামবেন নয় নম্বরে। তাঁরও ব্য়াটের হাত ভালই। এখন ভারতীয় মিডল অর্ডারকে কছঠিন পরীক্ষা দিতে হবে। এদিনের ম্য়াচ যদি এখান থেকে ভারত জিতে নিতে পারে, তাহলে কিন্তু মেন ইন ব্লু-কে আর রোখা য়াবে না।   

এর আগে এদিন ৪৬.১ ওভারে ২১১/৫ রান নিয়ে ব্য়াট করতে শুরু করে ২৩৯/৮ রানে ব্ল্যাক ক্যাপসরা তাদের ইনিংস শেষ করে।  বাকি থাকা ২৩ বলে ২৮ রান যোগ করলেন ৩ উইকেটের বিনিময়ে। টেলর ৭৪ রান করলেন। এদিনের ৩ উইকেটের মধ্যে ২টি নিলেন ভুবনেশ্বর কুমার। একটি দারুণ রান আউট ও ক্যাচ নিলেন রবীন্দ্র জাদেজা।