অধিনায়ক থাকাকালীন সৌরভ গঙ্গোপাধ্যায়ের অন্যতম ভরসা ছিলেন বন্ধু রাহুল দ্রাবিড়। চলতি বিশ্বকাপে শিখর ধাওয়ানকে হারিয়ে কিছুটা হলেও বিপাকে পড়া ভারতের ইনিংসের গোড়াপত্তনের জন্য তিনি আস্থা রাখছেন আরেক রাহুলের উপর। সৌরভ মনে রকরেন শিখরের জায়গায় বেশ ভাল মতোই  মানিয়ে নেওয়ার ক্ষমতা আছে কেএল রাহুলের। দাদার মতে রাহুলের গড় খুব কম দেখালেও মনে রাখতে হবে তিনি নিয়মিত খেলার সুযোগ পাননি, পেলেও কখনও নিচে খেলেছেন, কখনও উপরে।

শিখর ধাওয়ানের চোট পাওয়াটা অবশ্য দুর্ভাগ্যের বলে মনে করছেন প্রাক্তন ভারত অধিনায়ক। আইপিএল-এ সৌরভ যে দলের মেন্টর, সেই দিল্লি ক্যাপিটালস দলেই খেলেন ধাওয়ান। সৌরভ সাফ জানিয়েছেন গব্বর তাঁর খুব পছন্দের খেলোয়াড়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর ইনিংসই বলে দিয়েছে কেন তিনি ভারতীয় দলে তাঁর জায়গাটা একেবারে পাকা। তবে রাহুলও তাঁর জায়গায় খারাপ করবেন না এই বিশ্বাসও রয়েছে সৌরভের।

রাহুল ওপেন করতে গেলে ভারতের চার নম্বরে কে খেলবেন তাই নিয়ে নতুন করে প্রশ্ন উঠেছে। দৌড়ে রয়েছেন দীনেশ কার্তিক ও বিজয় শঙ্কর। প্রাক্তন ভারত অধিনায়ক কিন্তু চার নম্বরে খেলানোর জন্য বাজি ধরছেন বিজয় শঙ্করের উপরই।

তবে ট্রেন্ট ব্রিজে বৃষ্টি হচ্ছে বলে সৌরভ মনে করছেন ভারতের একজন স্পিনার বসিয়ে এক অতিরিক্ত জোরে অর্থাত মহম্মদ শামিকে খেলানো উচিত।