চলতি বিশ্বকাপকে চোট-আঘাতের বিশ্বকাপ বললে কম বলা হবে না। একেবারে প্রথম থেকে একের পর এক ক্রিকেটার চোটের কবলে পড়ে ছিটকে গিয়েছেন মাঠ থেকে। শুরু হয়েছিল ডেল স্টেইনকে দিয়ে। তারপর শিখর ধাওয়ান, বিজয় শঙ্কর, আন্দ্রে রাসেল শন মার্শ- তালিকা ক্রমেই দীর্ঘ হয়েছে। গ্রুপ পর্ব মিটে গেলেও চোট-আঘাত পিছু ছাড়ছে না বিশ্বকাপের। এবার হ্যামস্ট্রিং-এর চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার নির্ভরযোগ্য ব্য়াটসম্যান উসমান খোয়াজা।

সোমবার অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়ে দিয়েছেন হ্যামস্ট্রিং-এ টান ধরায় বিশ্বকাপে আর খেলতে পারবেন না খোয়াজা। তাঁর বদলে সেমিফাইনালের আগে দেশ থেকে উড়িয়ে আনা হচ্ছে উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্য়াথু ওয়েড।

শনিবার, ম্যাঞ্চেস্টারে দক্ষিণ আফ্রিকার ৩২৫/৬ রান তাড়া করে ৩১৫ রানেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। তিন নম্বরে নামা খোয়াজা ১৮ রান করতে পেরেছিলেন। কিন্তু, তারমধ্যেই তাঁর হ্যামস্ট্রিং-এ টান ধরেছিল। মাঠেই প্রাথমিক শুশ্রুষা হয়। বিশ্বকাপে মোট ৯ ম্যাচে ৩১৬ রান করেছেন তিনি।

তবে ম্যাথু ওয়েডের নির্বাচন অনেককেই বিস্মিত করেছে। অস্ট্রেলিয়ার হয়ে শেষ একদিনের ম্যাচ তিনি খেলেছিলেন ২০১৭ সালের অক্টোবরে। গত সপ্তাহে চোট পেয়ে অজি শিবির ছেড়েছিলেন আরেক মিডল অর্ডার ব্যাটসম্যান শন মার্শ। তাঁর বদলে দলে নেওয়া হয়েছিল পিটার হ্যান্ডসকম্বকে।