চলছে ক্রিকেট বিশ্বকাপ। ক্রিকেট ধখেলিয়ে দেশগুলিতে ক্রিকেট ভক্তরা খন কাঁরপছেন ক্রিকেট জ্বরে। প্রিয় দল বা খেলোয়াড়কে সমর্থন করতে অনেককেই রাস্তাঘাটে প্রিয় দলের জার্সি পড়ে দেখা যাচ্ছে। অনেকের জার্সির পিছনে প্রিয় দলের খেলোয়াড়ের নাম ও জার্সি নম্বরও দেখা যাচ্ছে। এরকমই এক ক্রিকেট ভক্তের দেখা মিলল লাহোরের রাস্তায়।

বাইক চালিয়ে লাহোরের রাজপথ দিয়ে যাওয়া সেই ভক্তের পরণে ছিল পাকিস্তানের জার্সি। এতে নতুন কিছু নেই। কিন্তু চমক য়েছে জার্সির পিছন দিকে। সেখানে সাদা রঙে লেখা বিরাটের নাম ও জার্সি নম্বর ১৮। লাহোরের রাস্তায় এই কিম্ভুত কিমাকার ক্রিকেট ভক্ত বা বলা ভাল বিরাট ও পাকিস্তান ভক্ত সহজেই পথচারীদের দৃষ্টি আকর্ষণ করেছেন। তাঁর আশপাশ দিয়ে যাওয়া গাড়ি বা বাইক থেকে অনেকেই তাঁর ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

ভারত অধিনায়কের ভক্ত গোটা পৃথিবীতেই ছড়িয়ে আছেন। আমাদের প্রতিবেশী দেশেও তার সংখ্যা নেহাত কম নয়। এর আগে এক পাকিস্তানি বিরাট ভক্ত বাড়ির ছাদে ভারতের পাকা তুলে গ্রেফতার হয়েছিলেন। রবিবার ওভালে বিরাট যখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭৭ বলে ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলছেন, তখন বিরাটের ওই পাকিস্তানি ভক্ত কিন্তু সোশ্যামল মিডিয়ায় ভাইরাল হলেন। ঠিক এক সপ্তাহ বাদেই কিন্তু ম্যাঞ্চেস্টারে ভারত ও পাকিস্তান পরস্পর মুখোমুখি হবে। এর আগে ১৯৯২, ১৯৯৬, ২০০৩, ২০১১ ও ২০১৫ সালে বিশ্বকাপে সাক্ষাত হয়েছে ভারত-পাকিস্তানের। একবারও জিততে পারেনি পাকিস্তান। বিরাটের ভারত সেই ধারা বজায় রাখতে পারে কিনা, সেটাই দেখার।