রেকর্ড বই বলছে চতুর্থ ভারতীয় ব্য়াটসম্যান হিসেবে পর পর পাঁচটি ইনিংসে ৫০ এর বেশি রান করলেন রোহিত শর্মা। এর আগে ভারতীয়দের মধ্যে এই কীর্তি ছিল সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি (দুবার) ও আজিঙ্কা রাহানের।

সত্যি বলতে এই মুহূর্তে ফর্ম ও ধারাবাহিকতার একেবারে শিখরে রয়েছেন রোহিত শর্মা। কথায় বলে প্রত্যেক সফল পুরুষের পিছনে এক নারীর হাত থাকে। রোহিত জানিয়েছেন তাঁর সাফল্যের পিছনেও আছে এক মহিলা, তবে তিনি রোহিতের স্ত্রী নন।

ম্যাচের পর রোহিত বলেছেন, এই মুহূর্তে জীবনের সেরা সময় যাচ্ছে তাঁর আইপিএল-টা দারুণ গিয়েছে। বিশ্বকাপের শুরুটাও ঠিক যতটা ভাল হতে পারে, ততটাই ভাল হয়েছে। ১৭ জুন তারিখে সারা বিশ্বে পালন করা হয় ফাদার্স ডে। আর সেই দিনই চলতি বিশ্বকাপের দ্বিতীয় শতরানটি পেয়েছেন তিনি।

সাংবাদিক সম্মেলনে রোহিত জানিয়েছেন তাঁর জীবনের এই ভাল সময়েরক শুরুটা হয়েছে গত বছর তাঁর কন্যা জন্ম নেওয়ার পর থেকেই। মেয়ের জন্মই তাঁকে একটা এমন মানসিক নিয়ে গিয়েছে, যেখান থেকে ক্রিকেট খেলাটা অনেক সহজ হয়ে গিয়েছে তাঁর পক্ষে।

একই সঙ্গে ভারত-পাক ম্যাচে দর্শকদের উন্মাদনা তাঁকে আরও ভাল খেলতে উদ্বুদ্ধ করেছে বলে জানিয়েছেন হিটম্য়ান। তাঁর মতে রবিবার ওল্ড ট্রাফোর্ডের গ্যালারিতে দর্শক উপস্থিতির ম্যাচেও ভারত অল্পের জন্য হলেও জিতে গিয়েছে।