ম্যাচের প্রথম বল। আর তাতেই চূড়ান্ত নাটক। ভারত- নিউজিল্যান্ডের সেমিফাইনালের প্রথম ম্যাচেই রিভিউয়ের সাহায্য নিল ভারত। শেষ পর্যন্ত অবশ্য ভারতের আবেদন নাকচ হয়ে যায়। 

এ দিন ম্যাঞ্চেস্টারে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। সকাল থেকেই ম্যাঞ্চেস্টারের আকাশ ছিল মেঘলা। প্রথম বলেই পরিবেশের সদ্ব্যবহার করেন ভুবনেশ্বর কুমার। দুরন্ত সুইংয়ে প্রথম বলেই উইকেটের সামনে নিউজিল্যান্ড ওপেনার মার্টিন গাপটিলের পা পেয়ে যান ভারতীয় পেসার। জোরাল আবেদনে অবশ্য সাড়া দেননি আম্পায়ার। 

এর পরেই ভুবনেশ্বর এবং ধোনির সঙ্গে আলোচনার পরে শেষ মুহূর্তে রিভিউয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। যদিও রিপ্লেতে বোঝা যায়, অল্পের জন্য লেগ স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাচ্ছে বল। ফলে বাতিল হয়ে যায় ভারতের আবেদন। সোশ্যাল মিডিয়ায় অবশ্য রিভিউয়ের সিদ্ধান্ত নিতে কোহলিকে প্রভাবিত করায় অনেকেই ভুবিকে দায়ী করেছেন। 

যাই হোক না কেন, জীবনদান পেয়েও ভারতকে খুব বেশি ভোগাতে পারেননি গাপ্টিল। কারণ কয়েক ওভার পরেই তাঁর উইকেট তুলে নেন জশপ্রীত বুমরা। স্লিপে কোহলির দুরন্ত ক্যাচে ফিরতে হয় নিউজিল্যান্ড ওপেনারকে। তবে যেহেতু ইনিংসে প্রতিটি দল একবারই রিভিউ নিতে পারে, তাই প্রথম বলে রিভিউ হারিয়ে বেশ বিপাকেই পড়ে যান ভারত অধিনায়ক কোহলি।