একের পর এক বিশ্বজয়ী অধিনায়ককে বর্তমান দলের সঙ্গে জুড়ে দিচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বিশ্বকাপের আগে দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে অজি দলের সঙ্গে যুক্ত হয়েছিলেন রিকি পন্টিং। এবার আর একটু পিছিয়ে তার আগের অজি অধিনায়ক স্টিভ ও-কেও দলের সঙ্গে যুক্ত করতে চলেছে সেই দেশের ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপ শেষ হলেও ক্রিকেটপ্রেমীদের জন্য খাদ্যের অভাব হবে না। কারণ ইংল্যান্ডের মাটিতেই একেবারে গায়েগায়েই শুরু হয়ে যাবে অ্যাশেজ সিরিজ। আর সেই সিরিজের জন্যই দলের মেন্টর হিসেবে ঘোষণা করা হয়েছে স্টিভ ও-এর নাম। গত ১৮ বছর ধরে ইংল্যান্ডের মাটিতে অ্য়াশেজ জিততে পারেনি অস্ট্রেলিয়া। এইবার যেন তেন প্রকারে সেই খরা কাটাতে চাইছে অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের আগে পর পর ছয় সিরিজে পরাজিত হয়েছিল অস্ট্রেলিয়া। তারপরই দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করা শুরু করেন রিকি পন্টিং। এরপরই কিন্তু অজিদের ব্যাটিং-এ অভাবনীয় পরিবর্তন এসেছে। বিশ্বকাপে শুধুমাত্র ওয়েস্টইন্ডিজ ম্যাচ ছাড়া অজি ব্যাটসম্যানরা দারুণ খেলেছেন। বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় এই মুহূর্তে প্রথম পাঁচজনের মধ্যে ওয়ার্নার এবং ফিঞ্চ  - দুই অজি ব্যাটসম্যান রয়েছেন।

এরপরই আরও বেশি করে প্রাক্তন ক্রিকেটারদের কাজে লাগানোর পথে হাঁটতে চাইছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে পন্টিং আগেই জানিয়েছিলেন তিনি দীর্ঘমেয়াদীভাবে দলের সঙ্গে যুক্ত থাকতে চান না। তাই সম্ভবত স্টিভকে দায়িত্ব দেওয়া হল।