ভারত-পাকিস্তান বড় ম্যাচ, আর তার পরের দিন আফগদানিস্তানের বিরুদ্ধে অইন মর্গানের ধুন্ধুমার ব্যাটিং - এই দুই দিন কিছুটা হলেও নিজেকে সংবরণ করেছিল বিলেতের বৃষ্টি। কিন্তু বিশ্বকাপের ২৫তম ম্যাচে এসে ফের নিজের খেল দেখাতে শুরু করল সে। এদিন বার্মিংহামের এজবাস্টনে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি এখন পয়েন্ট টেবিলে এক নম্বরে থাকা নিউজিল্যান্ড।

এজবাস্টনে বুধবার বৃষ্টি হয়নি। কিন্তু গত কয়েকদিনের বৃষ্টিতে মাঠ ভিজে রয়েছে। তাই নির্ধারিত সময়ে টস করা যায়নি। আপাতত যুদ্ধকালীন ততপড়তায় মাঠ শুকনোর কাজ চলছে। তবে এখনও পুরো ৫০ ওভার খেলা হবে বলেই আশা করা হচ্ছে। মাঠে স্টাম্প পুঁতে দেওয়া হয়েছে। সামান্য সময়ের জন্য সূর্যদেবও মুখ দেখিয়েছেন।

শেষবার মাঠ পরিদর্শনের করে আম্পায়াররা জানিযেছেন, বঋষ্টি না হলেও মাঠ ভিজে রয়েছে। এজবাস্টনে এদিনই প্রথম বিশ্বকাপের ম্যাচ খেলার কথা। মাঠটি অনেক পুরনো হওয়ায় খুব সহজে জল নামছে না। ফলে বিভিন্ন জায়গা পিছল হয়ে রয়েছে। ক্রিকেচটারদের চোট-আাঘাত লাগতে পারে এই আশঙ্কাতেই খেলা শুরু করতে নারাজ আম্পায়াররা।

তবে মাঠ কর্মীদের কাজে তাঁরা সন্তুষ্ট। জানিয়েছেন কর্মীরা আপ্রাণ চেষ্টা করছেন। কিন্তু প্রকৃতির সামনে তাঁরা অসহায়। তবে খেলা হবে বলে আশা করছেন আম্পায়াররাও।