ভারতে ক্রিকেটকে বলা হয় ধর্ম। আর ক্রিকেটাররা সব ভগবান। আর ক্রিকেটের সবচেয়ে বড় প্রতিযোগিতা বিশ্বকাপের সময় ভারতীয় ক্রিকেট দলের জন্য শুভেচ্ছা আসছে দেশের প্রতিটি কোনা থেকে। পিছিয়ে থাকলেন না ব্লু টাইগার্স, অর্থাত ভারতীয় ফুটবল দলের সদস্যরাও। তাঁরাও এক ভিডিওয় শুভেচ্ছাবার্তা পাঠালেন মেন ইন ব্লুজ-এর জন্য।

আপাতত কিংস কাপ খেলার জন্য নতুন জাতীয় কোচ স্টিমাচের অধীনে থাইল্যান্ডে রয়েছেন ভারতীয় জাতীয় দলের ফুটবলাররা। সোমবারই বুরিরামে পৌঁছেছেন তাঁরা। এদিন ভারতীয় ফুটবল দলের সরকারি টুইটার হ্যান্ডেলে বিরাট ধোনিদের জন্য এক বিশেষ ভিডিও পোস্ট করা হয়।

সেই ভিডিওয় দেখা গিয়েছে রক্ষণের ফুটবলার সন্দেশ ঝিঙ্গন, গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু, সুনিল ছেত্রী-দের। শুধু পুরুষ দলের সদস্যরাই নন, বিরাটদের শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় মহিলা দলের সদস্যরাও। ভিডিওয় দেখা গিয়েছে মহিলা ফুটবলার ডালিমা ছিব্বর, গোলকিপার অদিতি চৌহানদের।

সন্দেশ জানিয়েছেন, তিনি নিশ্চিত ভারতীয় দল বিশ্বকাপে খুব ভালো খেলবে। গুরপ্রীতের পরামর্শ হৃদয় দিয়ে খেলো। ডালিমা ও অদিতির আবদার কাপ ঘরে ফিরিয়ে নিয়ে এসো।

ভারতীয় জাতীয় ফুটবল দলের অধিনায়ক সুনিল ছেত্রী আবার ভারতের ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলির কাছের বন্ধু। এর আগে আইপিএল শুরুর সময়ে সুনিল রয়্যাল চ্যাঞ্জার্স বেঙ্গালুরু দলের অনুশীলনেও চলে গিয়েছিলেন। এদিন শুভেচ্ছাবার্তায় ভারতীয় দলের পাশাপাশি আলাদা করে বন্ধু বিরাটকেও বিশ্বকাপের জন্য শুভেচ্ছা জানিয়েছেন সুনিল।

তিনি জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট দল এমনিতেই ভারতীয়দের গর্বিত করেছে। কাজেই বিশ্বকাপে বাড়তি চাপ না নিয়ে ভারতীয় ক্রিকেট দল টুর্নামেন্টটা উপভোগ করুন। সেই সঙ্গে যাতে ক্রিকেটাররা চোট মুক্ত থাকেন, সেই কামনাও করেছেন ভারতীয় ফুটবল অধিনায়ক।

ভারতীয় ফুটবল দল এখনও বিশ্বকাপ খেলার মতো জায়গায় পৌঁছায়নি। কিন্তু গত কয়েক বছরে প্রভুত উন্নতি হয়েছে ভারতীয় ফুটবলের। চলতি বছরের শুরুতে সংযুক্ত আরব আমিরশাহিতে এশিয়া কাপে গ্রুপ থেকে ছিটকে যেতে হলেও বেশ ভালো খেলে সকলকে চমকে দিয়েছিল ব্লু টাইগার্স-রা। সেই টুর্নামেন্ট শুরুর আগে বিরাট কোহলি,হ বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেটার ভারতীয় ফুটবল দলকে সেই টুর্নামেন্টের জন্য শুভেচ্ছা জানিয়েছিলেন।