Asianet News BanglaAsianet News Bangla

ISL, ATK Mohun Bagan- ইস্টবেঙ্গল নিয়ে ভাবনা থেকে দলের লক্ষ্য, আইএসএলের আগে অকপট 'হাবাস স্যার'

১৯ তারিখ থেকে শুরু হতে চলেছে ইন্ডিয়ান সুপার লিগের ২০২১-২২ (Indian Super League 2021-22) মরসুম। ইতিমধ্যেই প্রস্তুতি  শুরু করে দিয়েছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। আইএসএলের (ISL)নতুন মরসুমে নিজের লক্ষ্য পরিষ্কার করে দিলেন বাগান  কোচ অ্যান্টোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। 

Antonio Lopez Habas only goal is to make ATK Mohun Bagan champions in the ISL 2021-22 season spb
Author
Kolkata, First Published Nov 11, 2021, 8:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আগামি  ১৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান সুপার লিগের ২০২১-২২ (Indian Super League 2021-22) মরসুম। তার আগে প্রতিটি দল সারছে নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি। যাচাই করে নিচ্ছে নিজেদের শক্তি-দুর্বলতা। পিছিয়ে নেই বাংলার দুই প্রধান এটিকে মোহবাগান (ATK Mohun Bagan) ও এসসি ইস্টবেঙ্গলও (SC East Bengal)। গত মরসুম একেবারেই ভালো যায়নি লাল-হলুদ শিবিরের। তবে ফাইনালে উঠে হারের মুখ দেখতে হয়েছিল সবুজ-মেরুণব্রিগেডের হয়ে। এটিকে হয়ে ২ বার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছেন অ্যান্টোনিও লোপেজ হাবাস  (Antonio Lopez Habas) ।কিন্তু এটিকে ও মোহনবাগান এক হওয়ার পর সেই স্বপ্নের তীরে এসে তরী ডুবেছিল বাগান হেডস্য়ারের। তাই নতুন মরসুম শুরুর আগগে গতবারের থেকে অনেক  বেশি সাবধানী বাগানের স্প্যানিশ কোচ। নতুন ভাবনা ও কৌশল নিয়ে এবার চ্যাম্পিয়ন হওয়াই যে তার লক্ষ্য তা পরিষ্কার করে দিয়েছেন হাবাস স্যার। সাক্ষাৎকারে একাধিক বিষয় নিয়ে অকপট জবাব দিয়েছেন হাবাস। 

Antonio Lopez Habas only goal is to make ATK Mohun Bagan champions in the ISL 2021-22 season spb

প্রস্তুতি ম্যাচ প্রসঙ্গ-
অন্যান্য দল প্রস্তুতি ম্যাচ খেললেও সেই পথে হাঁটেননি অ্যান্টেনিও লোপেজ হাবাস। তিনি জানিয়েছেন,'আমরা কখনও সে ভাবে প্রস্তুতি ম্যাচ খেলার জন্য বলি না। নিজেদের মধ্যে অনুশীলন করে, ম্যাচের পরিস্থিতি তৈরি করে সেই মতো প্রস্তুতি নিই।' নিজেরে মধ্যে প্রস্তুতি ম্য়াচ খেললে ভুল-ভ্রান্তি আরও বেশি নজরে আসে বলে মনে করেন  বাগানের হেডস্য়ার।

এসসি ইস্টবেঙ্গল ম্য়াচ নিয়ে ভাবনা-
১৯ তারিখের পর দ্বিতীয় ম্য়াচেই ২৭ তারিখ খেলতে হবে ডার্বি। তবে এসসি ইস্টবেঙ্গল ম্য়াচ নিয়ে কোনও কথাই বলতে রাজি নয় হাবাস।  তিনি জানান,'ইস্টবেঙ্গলের ব্যাপারে কোনও কথা বলতে চাই না। ওরা ওদের মতো করে প্রস্তুতি নিয়েছে। ওদের বিরুদ্ধে ম্যাচের আগে এখনও ২০ দিন মতো সময় আছে। তাই তখনই এ ব্যাপারে কথা বলা যাবে। এখন সেই নিয়ে কথা বলতে রাজি নই।'

Antonio Lopez Habas only goal is to make ATK Mohun Bagan champions in the ISL 2021-22 season spb

এই মরসুমের রণকৌশল-
গত মরসুমেফাইনালে উঠে হারতে হয়েছে, তার মধ্যে ডিফেন্সে সন্দেশ ঝিঙ্গানের না থাকা। এই মরসুমে কীভাবে দলকে খেলাতে চান, এই সকল বিষয়ে হাবাস বলেন,'যারা আছে তাদের নিয়েই আমি ভাবতে চাই।  তাছাড়া আমি প্রতি মরসুম বা প্রতি ম্যাচে একই রণনীতিতে খেলি,  তেমন কোচ নই। ম্য়াচ অনুযায়ী, পরিস্থিতি অনুযায়ী রণনীতি পাল্টাই। তাই এখনই রণনীতিনিয়ে বলা সম্ভব নয়।' 

ট্রফি জয় প্রধান লক্ষ-
এই মরসুমের টার্গেট কী বলতে গিয়ে  হাবাস জানান, আমি কখনই  ড্র বা হার নিয়ে ভাবতেই চাই না। আমি  সবসময় জিততে চাই, আর জেতার জন্য খেলি। সব প্রতিপক্ষকে সম্মান জানিয়েই এই কথা বলছি আমি। আমার এক এবং একমাত্র লক্ষ্য এবার দলকে চ্যাম্পিয়ন করা।

গতবার ফাইনালে হারের পর এবার প্রথম থেকেই দল গঠনে জোর দিয়েছিলেন এটিকে মোহন বাগান কর্তারা। নেওয়া হয়েছে একাধিক দেশি-বিদেশী তারকা ফুটবলার। সবুজ-মেরুণ সমর্থকরাও এবার ক্লাবে প্রথম আইএসএল ট্রফি দেখার অপেক্ষায় রয়েছেন।  দলের ভালো ফলের বিষয়ে আত্মবিশ্বাসী এটিকে মোহনবাগান কোচঅ্যান্টোনিও লোপেজ হাবাস  থেকে তারকা প্লেয়ার রয় কৃষ্ণা,কার্ল ম্যাকহিউজরা।

Follow Us:
Download App:
  • android
  • ios