ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে চলতি অ্যাশেজ সিরিজের  উত্তেজনা এখন তুঙ্গে। ইতিমধ্যেই অ্যাশেজের দ্বিতীয় টেস্টের বেশিরভাগ দিনগুলিই ভেস্তে গিয়েছে বৃষ্টির জন্য। তা সত্ত্বেও টেস্ট ক্রিকেটের সেই উত্তেজনা যথেষ্টই বাঁচিয়ে রেখেছে অ্যাশেজ। এই প্রসঙ্গে অ্যাশেজের সিরিজ সম্পর্কে প্রশংসাও করেছেন ভারতের প্রাক্তন খেলোয়াড় সৌরভ গাঙ্গুলি। 

প্রথম টেস্টেই অস্ট্রেলিয়ার কাছে ২৫১ রানে হেরেছে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টেও এরকমই একটি টান টান উত্তেঞ্জনাপূর্ণ পরিনতির দিকে এগোচ্ছিল ম্যাচটি। তবে শেষ পর্যন্ত ড্র হয় সেই ম্যাচ। তবে জোফ্রা আর্চারের অসাধারন বোলিং, লাবুশানের দুর্দান্ত ইনিংস এবং বেন স্টোকস-এর বিধ্বংসী শতরান সব মিলিয়ে জমে উঠেছে অ্যাশেজ টেস্ট সিরিজ। তবে মাঝ পথে স্টিভ স্মিথের আউট হয়ে যাওয়ায় অস্ট্রেলিয়া কিছুটা থমকে গেলেও সেই ধাক্কা সামলে শীঘ্রই ম্যাচে ফেরত আসেন তাঁরা। স্মিথের ৯২ রানের ইনিংস অবশ্যই চলতি সিরিজে অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখার জন্য গুরুত্বপূর্ণ। 

চলতি অ্যাশেজ সিরিজের খেলাতে মুগ্ধ ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তিনি মনে করেন লাল বলের ক্রিকেটের আকর্ষণ জিইয়ে রাখার জন্য অন্যান্য দলগুলিকেও নিজেদের টেস্ট খেলার মান উন্নত করতে হবে। এ প্রসঙ্গে সৌরভ টুইট করে বলেছেন, অ্যাশেজ সিরিজ টেস্ট ক্রিকেটের উত্তেজনা বাঁচিয়ে রেখেছে। তাই এখন অন্যান্য দলগুলিকেও তাদের খেলার মানের উন্নতি করতে হবে।