ধীরে ধীরে সারা দেশের বিভিন্ন প্রান্তে খেলাধুলো পুনরায় শুরু হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে। কিন্তু আগের মতো পুরোদমে খেলাধুলো ফেরার জন্য অপেক্ষা করতে হতে পারে আরও বেশ কয়েকদিন। আর এই ব্যাপারটাই হতাশা বাড়াচ্ছে ভারতীয় দলের এক নম্বর অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের। মাঠে ফেরার অপেক্ষায় তিনি দিন গুনছেন ক্রমাগত। দু মাস ধরে যাবতীয় খেলাধুলো বন্ধ রয়েছে। অন্যান্য রাজ্যের মতোই তামিলনাড়ু-তেও লকডাউন চলায় দীর্ঘদিন মাঠে গিয়ে প্র্যাকটিস করা হচ্ছে না তার। 

আরও পড়ুনঃআগামী মরসুমে আইলিগে আসতে চলেছে নতুন দল,প্রক্রিয়া শুরু করল ফেডারেশন

সদগুরুর সাথে একটি আলোচনায় অংশ নিয়ে তিনি জানিয়েছেন যে প্রথমদিকে এই বাড়ি বসে থাকার ব্যাপারটি কোনওরকম অসুবিধার উদ্রেক করছিল না। কিন্তু যতদিন যাচ্ছে ততই যেন বাড়ি বসে থাকার এই নিয়মটি বিরক্তিকর হয়ে উঠছে। তামিলনাড়ুর বিখ্যাত অফ-স্পিনার মন্তব্য করেছেন যে মাঠে গিয়ে বল করার জন্য তিনি মুখিয়ে রয়েছেন। তা নয়তো পুরো ব্যাপারটা তার কাছে আরও অস্বস্তিকর হয়ে দাঁড়াবে। ক্রিকেট বাদে অন্যান্য অনেক বিষয় বিয়ে সদগুরুর সাথে আলোকে।

আরও পড়ুনঃভিডিও শেয়ারের মাধ্যমে জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদ আইসিসির

আরও পড়ুনঃভূঁড়ি নিয়ে বেসামাল মারাদোনা,অবশেষে সামনে এল ভিডিওর সত্যতা

বলে লালারসের ব্যাবহার নিষিদ্ধ প্রসঙ্গেও মুখ খুলেছেন রবিচন্দ্রন অশ্বিন। তার মতে এটি একটি অভ্যাসের মতো হয়ে দাঁড়িয়েছে এবং এর থেকে মুক্তি পেতে অনেক সময় লাগবে। করোনা ভাইরাস পরবর্তী পৃথিবীতে ক্রিকেট যখন পুনরায় শুরু হবে তখন খেলোয়াড়রা বলে ঘাম বা লালারসের ব্যাবহার করে বলকে চকচকে রাখতে পারবেন না। অশ্বিনের মতে অনুশীলন করে এই পরিস্থিতির সাথে মানিয়ে নিতে হবে এবং তিনি নিজে সেটাই করতে চলেছেন। দিল্লি ক্যাপিটালসের হয়ে একটি ইনস্টাগ্রাম চ্যাটে অংশ নিয়ে এই মন্তব্য করেছেন তিনি।