Asianet News BanglaAsianet News Bangla

রোহিত-বিরাট-রাহুল নয়, ভারতের কোন ক্রিকেটারকে ভয় পাচ্ছে পাকিস্তান, জানালেন প্রাক্তন পাক তারকা

২৮ অগাস্ট এশিয়া কাপে (Asia Cup 2022) মুখোমুখি হতে চলেছে ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan)। সেই ম্যাচে ভারতের কোন প্লেয়ার ফারাক গড়ে দিতে পারে তার নাম জানালেন প্রাক্তন পাক ক্রিকেটার আকিব জাভেদ ( Aaqib Javed)।
 

Asia Cup 2022 India vs Pakistan Aaqib Javed said Babar Azam s team does not have any all rounder like hardik pandya spb
Author
First Published Aug 14, 2022, 8:51 PM IST

২০১ সালের টি২০ বিশ্বকাপে শেষবার মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। সেই ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছিল ভারতীয় দলকে। একইসঙ্গে বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত থাকার রেকর্ডও ভেঙে গিয়েছিল। তারপর থেকে ফের কবে এই দুই চিরপ্রতীদ্বন্দ্বী প্রতিবেশী দেশ ২২ গজে মুখোমুখি হবে সেই অপেক্ষায় ছিল ক্রিকেট প্রেমিরা। আর এবার এশিয়া কাপে একবার  নয় ৩ বার মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে ভারত-পাকিস্তানের। ২৭ অগাস্ট থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হতে চলেছে এশিয়া কাপ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কাও আফগানিস্তান। পআর ২৮শে অগাস্ট ভারত বনাম পাকিস্তান মহারণ। আর এই দুই দলের সাক্ষাতে কোন ক্রিকেটাররা ফ্যাক্টর হতে পারে তা নিয়ে শুরু হয়ে গিয়েছে আলোচনা। পাকিস্তানের বিশ্ব জয়ী প্রাক্তন পেসার আকিব জাভেদ জানালেন রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি নয়, কোন ক্রিকেটার হয়ে উঠতে পারেন পাকিস্তানের সমস্যার কারণ।

পাকিস্তানের এক সংবাদ মাধ্যমে আলোচনায় এই ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আলোচনায় অংশ নিয়েছিলেন আকিব জাভেদ। সেখানে বিস্তারিত আলোচনায় দুই দলের টপ অর্ডার নয়, দুই দলের মিডল অর্ডারের তুলনা করলে ভারতীয় দলকে এগিয়ে রাখছেন প্রাক্তন পাক তারকা। বিশেষ করে অলরাউন্ডার বিভাগে ভারত এগিয়ে রয়েছে বলে জানান তিনি। জাভেদের মতে, দু'দলের টপ-অর্ডার ব্যাটিং তুল্যমূল্য। তবে মিডল অর্ডারে হার্দিক পান্ডিয়ার উপস্থিতিই তফাৎ গড়ে দিচ্ছে। আকিবের কথায়, ‘দু’দলের মধ্যে ফারাক হল ব্যাটিং লাইনআপে। ভারতের ব্যাটিং তুলনায় অভিজ্ঞ। যদি রোহিত শর্মার মতো ব্যাটসম্যান সফল হয়, তবে ও একার হাতে ভারতকে ম্যাচ জিতিয়ে দিতে পারে। একই কথা বলা যায় ফখর জামানকে নিয়ে। যদি ও নিয়ন্ত্রণের সঙ্গে খেলতে পারে, তবে পাকিস্তানকে ম্যাচ জিতিয়ে দেবে। তবে ভারত-পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটিংয়ে রয়েছে তফাৎ। তাছাড়া ভারতের অল-রাউন্ডারদের উপস্থিতিও ফারাক গড়ে দিচ্ছে। কারণ, পাকিস্তানের হাতে হার্দিক পান্ডিয়ার মতো কোনও অল-রাউন্ডার নেই।'

এশিয়া কাপে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিংহ এবং আবেশ খান।

এশিয়া কাপে পাকিস্তান দল-
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফাখার জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মহম্মদ নাওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শাহনাওয়াজ দাহানি ও উসমান কাদির।

এক  ঝলকে দেখে নিন এশিয়া কাপের সূচি-
শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান: ২৭ অগস্ট (শনিবার), গ্রুপ বি, দুবাই।
ভারত বনাম পাকিস্তান: ২৮ অগস্ট (রবিবার), গ্রুপ এ দুবাই।
বাংলাদেশ বনাম আফগানিস্তান: ৩০ অগস্ট (মঙ্গলবার), গ্রুপ বি, শারজা।
ভারত বনাম কোয়ালিফায়ার: ৩১ অগস্ট (বুধবার), গ্রুপ এ, দুবাই।
শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ: ১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার), গ্রুপ বি, দুবাই।
পাকিস্তান বনাম কোয়ালিফায়ার: ২ সেপ্টেম্বর (শুক্রবার), গ্রুপ এ, শারজা।
বি১ বনাম বি২: ৩ সেপ্টেম্বর (শনিবার), সুপার ৪, শারজা।
এ১ বনাম এ২: ৪ সেপ্টেম্বর (রবিবার), সুপার ৪, দুবাই।
এ১ বনাম বি১: ৬ সেপ্টেম্বর (মঙ্গলবার), সুপার ৪, দুবাই।
এ২ বনাম বি২: ৭ সেপ্টেম্বর (বুধবার), সুপার ৪, দুবাই।
এ১ বনাম বি২: ৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার), সুপার ৪, দুবাই।
বি১ বনাম এ২: ৯ সেপ্টেম্বর (শুক্রবার), সুপার ৪, দুবাই।
ফাইনাল: ১১ সেপ্টেম্বর (রবিবার) সুপার ৪-র প্রথম বনাম সুপার ৪-র দ্বিতীয়, দুবাই।

আরও পড়ুনঃসিরিজ শুরুর আগেই জিম্বাবোয়ের ব্যাটসম্যান চরম হুঁশিয়ারী দিল ভারতীয় দলকে, কী বললেন তিনি

আরও পড়ুনঃ'ভবিষ্যতে বুড়োরাই টেস্ট খেলবে', নাম না করে আইপিএলকে দায়ী করে দাবি অজি কিংবদন্তীর

Follow Us:
Download App:
  • android
  • ios