অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি২০ সিরিজের প্রথম ম্যাচেই হারের মুখ দেখলো শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার ঘরের মাঠে বড় জয় পেল শ্রীলঙ্কা দল। টি২০ ক্রিকেটে বার্থ ডে বয় ডেভিড ওয়ার্নারের দুরন্ত শতরানে এদিন জয় পেল অস্ট্রেলিয়া দল। প্রথমে ব্যাট করে এদিন মাত্র ২ উইকেট হারিয়ে ২০ ওভারে ২৩৩ রান করে অস্ট্রেলিয়া। নিজেদের ঘরের মাঠে বিধ্বংসি ব্যাটিং করে অস্ট্রেলিয়ার টপ অর্ডার। আর সেই সুবাদে শ্রীলঙ্কাকে ২০ ওভারের ম্যাচে প্রথমেই চাপে ফেলে দেয় অজিরা। ব্যাট করতে নেমে মাত্র ৯৯ রানেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। ১৩৪ রানে প্রথম টি২০তে জয় পেল অজিরা।

 

 

তবে এই জয়ের পুরো কাণ্ডারি হিসাবে এদিব অস্ট্রেলিয়ার হয়ে দুরন্ত ইনিংস খেলেন ওয়ার্নার। নিজের জন্মদিনে জাতীয় দলের হয়ে নিজের ফর্মে ফিরলেন ডেভিড। মাত্র ৫৬ বলে ১০০ রান করে এদিন অপরাজিত ছিলেন এই ক্রিকেটার। একই সঙ্গে এদিন ৬৪ রানের ইনিংস খেলেন অস্ট্রেলিয়া অধিনায়ক ও ওপেনার অ্যারোন ফিঞ্চ। পাশাপাশি ২৮ বলে ঝড়ঝড়ে ইনিংস খেলতে দেখা যায় গ্লেন ম্যাক্সওয়েলকেও। ব্যাট হাতে ২৮ বলে ৬২ রান করেন ম্যাক্সওয়েল। ৭টি ৪ ও ৩টি ছয়ের সুবাদে এই ইনিংস খেলেন তিনি। তবে ওয়ার্নারের সেঞ্চুরি এদিন অস্ট্রেলিয়াকে প্রথম থেকেই চালকের আসনে করে রেখেছিল।

 

 

অপরদিকে, মাত্র ২০ ওভারে  ২৩৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৯৯ রানেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কা দলের ইনিংস। ২০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯৯ রান করে ল্যাসিথ মালিঙ্গার দল। ব্যাট হাতে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ১৭ রান করেন এমডি শানাকা ও ১৬ রান করেন কুশল পেরেরা। অস্ট্রেলিয়ার হয়ে এদিন শ্রীলঙ্কার বিরুদ্ধে বল হাতে নজর কাড়েন দুই পেসার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। একই সঙ্গে চমক দেন অজি স্পিনার অ্যাডাম জাম্পাও। বল হাতে ৩ উইকেট নেন জাম্পা। দুটি করে উইকেট নেন কামিন্স ও স্টার্ক। একটি উইকেট পান আগর। অস্ট্রেলিয়ার কাছে প্রথম ম্যাচেই ১৩৪ রানে হেরে সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে গেল শ্রীলঙ্কা দল। শতরান করে ম্যাচের সেরা হয়েছেন বার্থ ডে বয় ওয়ার্নার।