আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে ফাইনালে খেলার ছাড়পত্র পেল অজিরা। শেষ চারের লড়াইয়ে ডাকওয়ার্থ লুইস নিয়মে অস্ট্রেলিয়া ৫ রানে হারালো প্রোটিয়াবাহিনীকে। একইসাথে দক্ষিণ আফ্রিকার সাথে নক-আউট ম্যাচে চলে আসা বৃষ্টির আদায় কাঁচকলায় সম্পর্ক বজায় থাকলো। 

এসসিজিতে দুর্ভাগ্যজনক ভাবে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়েছে। সেই মাঠেই দ্বিতীয় সেমিফাইনালটি খেলতে নামে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকানমহিলা দল। প্রথমে ব্যাট করতে নেমে পাঁচ উইকেটের খুইয়ে ১৩৪ রান করে অজিরা। অজিদের হয়ে তাদের অধিনায়ক মেগ ল্যানিং সর্বোচ্চ ৪৯ রানের একটি সুন্দর ইনিংস খেলেন। ২৮ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন বেথ মুই। মূলত এই দুজনের ব্যাটিংয়ে ভর করেই ১৩০ এর গন্ডি পেরোয় অস্ট্রেলিয়া।

এর মধ্যে ম্যাচে থাবা বসায় বৃষ্টি। বৃষ্টির জন্য ম্যাচের বরাদ্দ ওভার কমে দাঁড়ায় ১৩ তে। এই নূন্যতম ওভারে তাদের টার্গেট কমে দাঁড়ায় ৯৮ রানে। কিন্তু ব্যাট করতে নেমে শুরুতেই পরপর উইকেট খুঁইয়ে চাপে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা। মাত্র ২৪ রানের মধ্যে তিনটি উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। এই অবস্থায় ইনিংসের হাল ধরেন লরা উলভার্ট। মাত্র ২৭ বলে ৪১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। কিন্তু দক্ষিণ আফ্রিকার হার বাঁচানোর জন্য তা যথেষ্ট ছিল না।