Asianet News BanglaAsianet News Bangla

India vs Pakistan সিরিজের ভবিষ্যৎ কী, আপডেট দিলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়

টি২০ বিশ্বকাপে (T20 World Cup) ভারত বনাম পাকিস্তান (Indian vs Pakistan) ম্যাচে হারতে হয়েছিল বিরাট কোহলিদের (Virat Kohli))। কিন্তু দর্শক সংখ্যার নিরিখে রেকর্ড গড়েছিল ভারত-পাকিস্তান। তারপর দুই চিরপ্রতীদ্বন্দ্বী দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের (bilateral series)দাবি উঠতে থাকে। এবার সেই নিয়ে মন্তব্য করলেন বিসিসিআই (BCCI)  প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।
 

BCCI President Sourav Ganguly gave reaction on India vs Pakistan bilateral series spb
Author
Kolkata, First Published Nov 15, 2021, 8:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০ বিশ্বকাপের (T20 World Cup) প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হয়েছিল ভারতীয় ক্রিকেট দল (Indian vs Pakistan)। সেই ম্য়াচে ১০ উইকেটে লজ্জার হারের সম্মুখীন হতে  হয় বিরাট কোহলি (Virat Kohli)-রোহিত শর্মাদের (Rohit Sharma)। বিশ্বকাপের মঞ্চে ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচ জিতে নজির সৃষ্টি করে বাবর আজমের (Babar Azam)দল। সবরকম প্ল্যাটফর্ম মিলিয়ে দর্শক সংখ্যার নিরিখে টি২০ ক্রিকেটের (T20 Cricket) ইতিহাসে রেকর্ডও সৃষ্টি করে ভারত-পাক ম্যাচ। প্রথম ম্যাচে পাকিস্তান ও দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের জেরে টি২০ বিশ্বকাপ থেকেও ছিটকে যায় ভারতীয় দল। কিন্তু টি২০ বিশ্বকাপ ভারত-পাক ম্যাচের পর থেকেই  প্রাক্তন ক্রিকেটাররা দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ (bilateral series) শুরু করার দাবি তোলে। এবার ভারত-পাক সিরিজ নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল বিসিসিআই  (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

BCCI President Sourav Ganguly gave reaction on India vs Pakistan bilateral series spb

ভারত -পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ও আশার আলো দেখাতে পারেনি। বিসিসিআই প্রেসিডেন্ট জানান,এতে দু’দেশের ক্রিকেট বোর্ডের কোনও হাত নেই। সিদ্ধান্ত নিতে হবে দু’দেশের সরকারকে। সম্প্রতি আরব আমিরশাহিতে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন  সৌরভ গঙ্গোপাধ্য়ায়। সেখানেই  তাকে ভারত বনামপাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে তাকে প্রশ্ন করা হয়। জবাবে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন,'এই বিষয়টি ক্রিকেট বোর্ডের হাতে নেই। আইসিসি টুর্নামেন্টে দু’দেশ খেলে। কিন্তু দ্বিপাক্ষিক সিরিজ বেশ কয়েক বছর ধরে বন্ধ। এই বিষয়ে দু’দেশের সরকারকেই সিদ্ধান্ত নিতে হবে। এটা আমার বা পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার হাত নেই।'

BCCI President Sourav Ganguly gave reaction on India vs Pakistan bilateral series spb

প্রসঙ্গত, এর আগে আইসিসির  প্রধান নির্বাহী অ্যালারডাইসও ভারত-পাক সিরিজের ভবিষ্যৎ নিয়ে কোনও সদুত্তর দিতে পারেননি।'দুই দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্ক ও বিসিসিআই-পিসিবি'র সম্পর্ক নিয়ে আইসিসি একবারেই ভাবতে রাজি নয়। তাছাড়া দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের ক্ষেত্রে দুই দেশ ও উক্ত দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতি প্রয়োজন। এখানে আমাদের কিছুই করণীয় নেই। তবে দুই দেশ যদি দ্বিপাক্ষিক সিরিজ খেলতে রাজি হয়, তাহলে আইসিসি অবশ্যই এগিয়ে আসবে। আমাদের ইভেন্টে দুই দল মুখোমুখি হলে, আমরা অবশ্যই তাদের লড়াই আমরা উপভোগ করি। কিন্তু বাকিটা আমাদের হাতে নেই।' এমনকী আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপেও ভারত-পাক সিরিজ রাখা হয়নি। তবে দুই দল ফাইনালে উঠলে নিরপেক্ষ ভ্যেনুতে ম্য়াচ আয়োজনের কথা জানানো হয়েছে আইসিসির তরফে। তবে দ্বিপাক্ষিক সিরিজ না হলেো, চলতি বছরে এশিয়া কাপে ফের একবার দেখা হবে চিরপ্রতীদ্বন্দ্বী দুই দেশের।

Follow Us:
Download App:
  • android
  • ios