২০২০ সালের অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে আইসিসির বিশ্ব টি২০ ক্রিকেটের আসর। পুরুষদের পাশাপাশি বসবে মহিলা টি২০ বিশ্বকাপের আসরও। আর সেই প্রতিযোগিতা হতে চলেছে ফেব্রুয়ারি মাস থেকেই। আর তার আগে মেলবর্নের ক্রিকেট স্টেডিয়ামে আইসিসি মহিলা টি২০ বিশ্বকাপ ট্রফির উন্মচন করলেন ভারতীয় অভিনেত্রী করিনা কাপুর। একই সঙ্গে পুরুষদের বিশ্বকাপের ট্রফিও উন্মোচন করেন বলিউড তারকা।

আরও পড়ুন, বিশ্রামে বিরাট , অধিনায়ক রোহিত শর্মার রংবাজি ভারতীয় দলে

আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে ২১ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত হতে চলেছে মহিলা টি২০ বিশ্বকাপ। ছেলেদের বিশ্বকাপের প্রায় ৬ মাস আগেই হয়ে যাচ্ছে এবারের মহিলা টি২০ বিশ্বকাপ। ভারত, অস্ট্রেলিয়া সহ এই প্রতিযোগিতায় এবার অংশ গ্রহণ করবে ১০টি দল। মেয়েদের এই বিশ্বকাপে এবার কোয়ালিফায়ার থেকে মূল পর্বে উঠে এসেছে থাইল্যান্ড ও বাংলাদেশের মতন ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার ৬টি মাঠে হতে চলেছে বিশ্বকাপের ম্যাচ। তবে তার আগে শুক্রবার মহিলা বিশ্বকাপের ট্রফি উন্মোচন করতে দেখা গেল ভারতীয় অভিনেত্রী কারিনা কাপুরকে। আইসিসির তরফ থেকে মহিলা বিশ্বকাপের এই ইভেন্টে তাঁকে আগেই আমন্ত্রণ জানানো হয়েছিল। আর শুক্রবার সেই কাজে যোগ দিলেন কারিনা।

 

 

শুক্রবার আইসিসির এই ইভেন্টে গিয়ে কারিনা বলেন, 'এমন একটা বিশ্ব ক্রিকেটের মর্যাদাপূর্ণ এই ইভেন্টের সাক্ষী থাকতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। যেসব নারী তাঁদের স্বপ্নপূরণ করে নিজের দেশের হয়ে খেলবে তাঁদের জন্য অনেক শুভেচ্ছা। ভালো করে খেলুক সবাই সেই কারণে আমি তাঁদের উৎসাহ দিতে চাই। আন্তর্জাতি পর্যায়ে ভারত সহ বাকি দেশের নারীরা মাথা উঁচু করে যে দাঁড়াতে পারে। এই বিশ্বকাপ সেটার একটা উদাহরণ মাত্র। এমন একটা অনুষ্ঠানে অংশ নেওয়ার ইচ্ছা অনেক দিন ধরেই ছিল। শুধু অভিনয় নয় এই ইভেন্টও আমার জন্য একটা দারুণ ব্যাপার।'